ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

মাত্র ১২'তেই সেঞ্চুরি ক্ষুধা ছিল শচীনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৪-২৫ ০৪:৪৭:০০ পিএম
মাত্র ১২'তেই সেঞ্চুরি ক্ষুধা ছিল শচীনের শচীন টেন্ডুলকার

নয়াদিল্লি: মাত্র ১৬ বছর বয়সে রেকর্ড গড়ে ভারতের জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন শচীন টেন্ডুলকার। এরপর ২৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে গড়েছেন অসংখ্য ক্রিকেটীয় উপাখ্যান।

সেঞ্চুরির সেঞ্চুরিসহ দুশতম টেস্টের মাইলফলক, আরও কতই না ব্যাটিং রেকর্ড! কিন্তু ব্যাট হাতে মাত্র ১২ বছর বয়সেই সেঞ্চুরির জন্য ক্ষুধার্ত ছিলেন এই গ্রেট।

শচীনের বড় ভাই ও অন্যতম অনুপ্রেরণাদাতা অজিত টেন্ডুলকার এসব খুলে বলেছেন। বৃহস্পতিবার ছোট ভাইয়ের জন্মদিনে স্মরণ করলেন ১২ বছর বয়সী শচীনকে,‘তখন ওর বয়স মাত্র ১২, হ্যারিস শিল্ড আন্তঃস্কুল ম্যাচ খেলছিল। ’

দুইদিনের ম্যাচের প্রথম দিন ৯৬ রানে শেষ করেছিলেন। তখন থাকতেন চাচার বাসায়, কিন্তু ওইদিন সেখানে যাননি। বাকি চার রানের জন্য উদ্বেগের ছাপ নিয়ে বাবা মার কাছে গেলেন। অপ্রাসঙ্গিক কথাবার্তাও বলছিলেন শচীন। তবে তার বাবা ও মা তাকে বুঝতে পেরে সব কথা খোলামেলা বলতে দিলেন।

অজিত তার লিজেন্ডারি ভাইকে নিয়ে বলেন,‘কোনো কিছু না বলে তারা শুধু তার কথা শুনেই গেলেন। এরপর ঘুমিয়েও পড়ল ও। পরদিন সেঞ্চুরি পূর্ণ করল দু’দুটি বাউন্ডারি মেরে। স্কুল ক্রিকেটে এটা ছিল মাত্র দ্বিতীয় বছর। ’

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ২৫ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa