ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

চ্যাম্পিয়ন আবাহনী, জিতেছে মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১
চ্যাম্পিয়ন আবাহনী, জিতেছে মোহামেডান

ঢাকা: ফতুল্লায় আবাহনী ও মোহামেডানের খেলা শেষে বোঝার উপায় নেই কোন দল জিতেছে। হেরেছেই বা কারা।

দুই শিবিরেই উল্লাস। চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান উভয়কেই উল্লাসের সুযোগ করে দিয়েছে গাজী ট্যাঙ্ক। বিকেএসপিতে গাজী ১৫ রানে হেরেছে বিমানের কাছে। অপরদিকে ফতুল্লাতে শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীকে এক উইকেটে হারিয়েছে মোহামেডান।

বিমানের কাছে গাজী ট্যাঙ্কের হার শিরোপা এনে দেয় আবাহনীকে। অপরদিকে চিরপ্রতিদ্বন্দ্বীকে হারানোর সুখের সঙ্গে গাজীর হার বাড়তি উল্লাস এনে দেয় মোহামেডান শিবিরে। একদিকে আগের লেগে আবাহনীর কাছে হারের শোধ নেওয়া এবং রানার্স আপ হওয়ার আনন্দ।

শেষ খেলায় হেরেও ১৬ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী। সমান খেলায় চিরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে এক পয়েন্ট কম পাওয়ায় রানার্সআপ হয়েছে মোহামেডান। এদিকে শেষ খেলায় বিমানের কাছে হেরে ২২ পয়েন্ট পাওয়ায় তৃতীয় হয়েছে গাজী ট্যাংক।

ফতুল্লায় টস জিতে আবাহনীকে আগে ব্যাট করতে পাঠায় মোহামেডান। ব্যাট করতে নেমে আনামুল বিজয়ের ৪৬, রজত ভাটিয়ার ৪৫ ও রনী তালুকদারের ৩৮ রানের সুবাদে আট উইকেট হারিয়ে ২০৩ রান তুলে আবাহনী।

তারেক আজিজ, শোয়েব মালিক ও এনামুল জুনিয়র প্রত্যেকে নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটসম্যান ও বোলারদের লড়াইটা জমে উঠেছিলো। শেষ ওভারে মোহমেডানে প্রয়োজন ছিলো নয় রান। হাতে মাত্র একটি উইকেট। ক্রিজে ছিলেন পাকিস্তানের আজহার মেহমুদ ও এনামুল জুনিয়র। আবাহনীর অধিনায়ক রফিক বল তুলে দেন এ ম্যাচের ত্রাস আবুল হোসেন রাজুর হাতে। এর আগে মোহামেডানের ছয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান রাজু। রাজুর প্রথম বল থেকে এনামুল সিঙ্গেল নিয়ে আজহার মেহমুদকে স্ট্রাইক দেন। ওই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে আজহার মেহমুদ পরপর দু’বাউন্ডারি হাঁকিয়ে মোহামেডানকে নাটকীয়ভাবে জয় এনে দেন।

শুভ ও ডিকেন্স প্রত্যেকেই করেন ৬৫ রান। এছাড়া আজহার মাহমুদ করেন ৩৪ রান।

আবুল হোসেন রাজু নেন ৩১ রানে ছয়টি উইকেট।

শেষ ম্যাচে বিমানকে হারালেই চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ছিলো গাজী ট্যাংকের। তবে মোহামেডানের কাছে আবাহনী হারলেই তাদের এ চাওয়াটা পূর্ণ হতো। উল্টো পয়েন্ট টেবিলের তলানীতে থাকা বিমানের কাছে ১৫ রানে হেরে বসলো গাজী ট্যাংক। আর তাতে গাজী ট্যাঙ্কের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দুটোই হাত গলে বেরিয়ে যায়। বিমানের করা ২১৩/৯ রানের জবাবে গাজী ট্যাংকের ইনিংস গুটিয়ে যায় ৪৭.৫ ওভারে ১৯৫/১০।

এদিকে শুক্রবার ওল্ড ডিওএইচএস ও সিসিএসের মধ্যকার খেলাটি ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মাঠ খেলার উপযোগী নয় বলে দুই দলের ম্যাচটি হবে আগামী শনিবার ফতুল্লায়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘন্টা, ৫ ফেব্রুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।