ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

পারফমেন্সে উপকার হবে: রাজ্জাক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
পারফমেন্সে উপকার হবে: রাজ্জাক

ঢাকা: ক্রিকেট এমন একটি খেলা যেখানে খেলোয়াড়দের শারীরিক শক্তির পাশাপাশি দরকার মানসিক শক্তি। মাঠে খেলোয়াড়দের সবসময় মানসিকভাবে এগিয়ে থাকা জরুরী।

চাপ মুক্তভাবে স্বাভাবিক খেলা যেনো খেলতে পারে ক্রিকেটাররা সেদিকে লক্ষ্য রেখেছে বিসিবি। বৃহস্পতিবার আলী আজহার খান জাতীয় দলের খেলোয়াড়দের ক্লাস নিয়েছেন।

ক্লাস শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। এ ধরনের পদক্ষেপে মাঠের পারফমেন্সে উপকার হবে মনে করছেন তিনি।

প্রশ্ন: এ বয়সে ক্লাস করতে কেমন লাগলো?

আ: রাজ্জাক: এখনো পুরোপুরি শেষ হয়নি। অল্প সময়ের মধ্যে আমি যতটুকু বুঝেছি। এ বিষয়গুলো নিয়ে যদি কাজ করা যায় উপকার পাওয়ার সুযোগ রয়েছে। উনি সবকিছু আসলে প্র্যাকটিকাল দেখান। পারফর্মেন্স আসলে নির্ভর করে দক্ষতার উপর। মানসিক যে জিনিসটা সেটা কিছুটা হলেও সহায়তা করবে।
 
প্রশ্ন: এ ধরনের জিনিসগুলো দলের জন্য কতটুকু দরকার?

রাজ্জাক: আমাদের আসলে অনেকদিন পর পর হচ্ছেতো। জিনিসগুলো একেবারে খারাপ না। একটানা অনেক খেলা থাকলে দেখা যায় মানসিক চাপে পড়তে হচ্ছে। এগুলো করলে আমার মনে হয় মাঠের পারফরমেন্সে উপকার হবে।

মনোবিদের আজকের কর্মশালায় অংশ নিয়েছেন: মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা, আব্দুর রাজ্জাক, মাহমুদুল্লাহ রিয়াদ, শামসুর রহমান, রকিবুল হাসান, ইলিয়াস সানি, আরাফাত সানি, আবুল হাসান রাজু, শফিউল ইসলাম, শাহরিয়ার নাফিস, সাব্বির রুম্মান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, এনামুল হক জুনিয়র, নাঈম ইসলাম, রবিউল ইসলাম, সাজেদুল ইসলাম, শুভাগত হোম, ডলার মাহমুদ, নাসির হোসেন, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, মুমিনুল হক, সোহাগ গাজী, জিয়াউর রহমান, মার্শাল আইয়ুব, নাজমুল হোসেন, ফরহাদ রেজা, মিঠুন আলী, আল-আমিন হোসেন।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।