ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিয়ার ব্যাটে খুলনার স্বস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৪
জিয়ার ব্যাটে খুলনার স্বস্তি

কক্সবাজার: জাতীয় দলের জার্সি গায়ে এশিয়া কাপে জ্বলে উঠতে পারেননি। রুবেল হোসেনের চোটে বাদ পড়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের তিনটি ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে পেরেছিলেন না।

তবে সপ্তম রাউন্ড দিয়ে জাতীয় ক্রিকেট লিগে ফিরেই অর্ধশতক পেলেন খুলনা বিভাগের অলরাউন্ডার জিয়াউর রহমান। তার ইনিংস সেরা পারফরমেন্সে ঢাকা বিভাগের কাছে প্রথম দিনেই গুটিয়ে গেলেও দল সংগ্রহ করেছে ২৪৩ রান। জবাবে এক উইকেটে ৭৫ রানে দিন শেষ করেছে এখন পর্যন্ত শীর্ষে থাকা ঢাকা।

প্রথম দিন শেষে
খুলনা বিভাগ: প্রথম ইনিংস- ২৪৩/১০
ঢাকা বিভাগ: প্রথম ইনিংস- ৭৫/১ (১৭.৩ ওভার)

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আব্দুর রাজ্জাক। শুরুতেই ব্যাটিং লাইনআপ ভেঙে পড়ে। ৬৮ রানের মধ্যে পাঁচ উইকেট হারানোর পথে ৩৯ রান করে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন ইমরুল কায়েস।

ব্যাটিং ক্রিজে নেমে এরপর হাল ধরেন জিয়াউর। নিজামউদ্দিনের সঙ্গে ষষ্ঠ উইকেটে ১০৬ রান যোগ করেন তিনি। নিজাম ৪৩ রানে আউট হলে ভাঙে এই জুটি।

দলকে ১৯৬ রানের সংগ্রহ এনে দিয়ে মাসুম খানের শিকার হন জিয়াউর। এর আগে ১০৩ বলে পাঁচ চার ও ৮ ছয়ে ৮০ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

শেষদিকে রাজ্জাকের ২১ বলে দুই চার ও তিন ছয়ে ৩২ রানের ছোটখাটো ঝড় ভালো অবদান রাখে।

নিজের অভিষেক ম্যাচে মাসুম খান নেন তিনটি উইকেট। দুটি পান শুভাগত হোম। একটি করে দখল করেন মোহাম্মদ শরীফ, নাজমুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও তাইবুর রহমান।

দলকে ৭৫ রানের উদ্বোধনী জুটি দিয়ে আব্দুল মজিদ নাহিদুল ইসলামের বলে রাজ্জাকের তালুবন্দি হন। ৪২ রানে তিনি আউট হলে দিনের সমাপ্তি ঘোষণা করা হয়। অপর প্রান্তে রনি তালুকদার অপরাজিত ছিলেন ৩২ রানে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ১৯ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।