ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সীমিত ওভারের ম্যাচ কষ্টসাধ্য-আজমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৪
সীমিত ওভারের ম্যাচ কষ্টসাধ্য-আজমল সাঈদ আজমল

করাচি: পাকিস্তানের ঘূর্নিজাদু বিশ্বের সেরা অফ-স্পিনার সাঈদ আজমল সীমিত ওভারের ক্রিকেটকে বোলারদের জন্য ক্রমশ কষ্টসাধ্য হয়ে উঠছে বলে জানালেন। ৩৬ বছর বয়সী আজমল মনে করেন টি-টোয়েন্টি ফরম্যাট ও পরিবর্তিত নিয়মের ৫০ ওভারের ম্যাচ বোলারদের জন্য বাস্তব পার্থক্য গড়ে দিয়েছে।



তিনি রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘সময় পরিবর্তন হয়েছে। এখন বোলারদের জন্য তেমন করার কিছু থাকেনা যখন কোনো ব্যাটসম্যান আক্রমনাত্মক পদ্ধতিতে খেলে। যা বোলারদের জন্য অনেক কঠিন হয়ে গিয়েছে। ’

ব্যাটসম্যানদের এই আক্রমনাত্মক খেলার ব্যাপারে তিনি বলেন, ‘ব্যাটসম্যানরা টি-টোয়েন্টি এবং ৫০ ওভারের ম্যাচে বোলারদের উপর প্রথম থেকেই চড়াও হয়ে খেলে, আর বোলার হিসেবে আপনার দরকার প্রতিটি ম্যাচেই নিজেকে নতুনভাবে মেলে ধরার। টি-টোয়েন্টি ফরম্যাট তৈরি হয়েছে ব্যাটসম্যানদের জন্য, যেখানে বোলারদের উপর বাড়তি চাপ আসে। ’

আজমল পাকিস্তানের হয়ে ৩৩ টেস্টে ১৬৯ টি উইকেট, ১১০ ওয়ানডে ম্যাচে ১৮২ টি উইকেট এবং ৬৩ টি-টোয়েন্টি ম্যাচে ৮৫ টি উইকেট নিয়েছেন। সম্প্রতি তিনি বোর্ডের কাছ থেকে কাউন্টি ক্রিকেটে উরচেস্টাশায়ারের হয়ে খেলার অনুমতি পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘন্টা, ১৯ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।