ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শনিবার জাতীয় ক্রিকেট লিগের সপ্তম রাউন্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৪
শনিবার জাতীয় ক্রিকেট লিগের সপ্তম রাউন্ড

ঢাকা: ওয়ালটন জাতীয় লিগের সপ্তম রাউন্ড শুরু হবে শনিবার। এ পর্যন্ত ছয়টি রাউন্ডের খেলা শেষ হয়েছে।

এখন পর্যন্ত ১১১ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ।

১৯ এপ্রিল চারটি ভেন্যুতে মোট আটটি দল খেলবে। চারদিনের ম্যাচগুলো একযোগে সকাল সাড়ে নয়টায় শুরু হবে। ঢাকা মহানগরের বিপক্ষে রাজশাহী বিভাগ খেলবে চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে।

বিকেএসপির তিন নম্বর মাঠে সিলেট বিভাগের প্রতিপক্ষ চট্টগ্রাম। কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামে খুলনা বিভাগ খেলবে ঢাকা বিভাগের বিপক্ষে। ফতুল্লায় বরিশাল মুখোমুখি হবে রংপুরের বিপক্ষে।

ছয়টি রাউন্ডের মধ্যে চারটি জয়, একটি হার ও একটি ড্র করে প্রথম স্থানে আছে ঢাকা বিভাগ। তিনটি হার ও তিনটি ড্র নিয়ে ৯০ পয়েন্টে দ্বিতীয়স্থান দখলে রেখেছে রাজশাহী বিভাগ। ৮০ পয়েন্টে খুলনা তৃতীয়। রংপুর, সিলেট, ঢাকা মহানগর, চট্টগ্রাম ও বরিশাল আছে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টমস্থানে।   একটিও ম্যাচ জিততে পারেনি বরিশাল বিভাগ।

ঢাকা বিভাগের আব্দুল মজিদ ছয় ম্যাচে সর্বাধিক ৬১৪ রান করেছেন। দ্বিতীয় সর্বাধিক রান করেছেন  মহানগরের আসিফ আহমেদ। দুঃখজনক হলেও সত্য, ঘরোয়া লিগ করা হয় যাতে জাতীয় দলের খেলোয়াড়রা আরো ভালো করতে পারে। কিন্তু জাতীয় লিগে যারা বেশি রান করেছে তারা কেউই জাতীয় দলের না।

বল হাতে ২৮ উইকেট নিয়ে সেরা উইকেট শিকারির তালিকায় রয়েছেন বরিশাল বিভাগের মনিরুল হোসেন। ২৭ উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে আছেন ঢাকা বিভাগের নাজমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১৮ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।