ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

গাজীর হারে আবাহনীর লাভ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১১
গাজীর হারে আবাহনীর লাভ

ঢাকা: প্রিমিয়ার লিগের শিরোপা রেসে ফিরে এলো আবাহনী। ৫ ফেব্রুয়ারি শুধু চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাতে পারলেই হয়।

বুধবার সুপার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সকে এক রানে হারিয়ে আবাহনীকে দারুণ সুযোগ করে দিয়েছে ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস)।

তাই বলে গাজীর সম্ভাবনা একেবারে শেষ হয়ে যায়নি। শেষ রাউন্ডে মোহামেডান আবাহনীকে হারালে এবং বিমানের বিপক্ষে গাজী জয় পেলে রান গড়ে এগিয়ে থাকায় শিরোপা তাদেরই হবে।

বুধবার বিকেএসপি মাঠে ওল্ডডিওএইচএসকে ৪৯ রানে হারানোর পর আবাহনীর পয়েন্ট এখন ২৪। সেখানে গাজীর পয়েন্ট ২২। এদিকে বিমানকে ছয় উইকেটে পরাজিত করায় মোহামেডানের সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ২১ পয়েন্টে। শিরোপা রেস থেকে এরই মধ্যে ছিটকে গেছে মোহামেডান।

রেশমি রঞ্জনের ৬৯ ও শাহরিয়ার হোসেনের ৩৯ রানের ইনিংস দুটির সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২১৬ রান। ওল্ডডিওএইচএসের মশিউর রহমান চারটি ও ফরহাদ রেজা তিনটি উইকেট নেন।

বোলিং ভালো করলেও ওল্ডডিওএইচএসের ব্যাটিং ভালো হয়নি। নির্ধারিত সবগুলো ওভার খেলেও তাদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৭৭ রান। আফতাব আহমেদ ৩৬, মেহরাব হোসেন জুনিয়র ২৯ এবং তানভির হায়দার ৪২ রান করেন। আবাহনীর সাকলাইন সজিব তিনটি, তাপস বৈশ্য ও লি দুটি করে উইকেট নেন।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে জমজমাট লড়াই হয়েছে গাজী ট্যাঙ্ক ও সিসিএসের মধ্যে। আগে ব্যাটিংয়ে নেমে ২৭৮ রান করে সিসিএস। শোভাগত হোম ৮৯, আতিকুর রহমান ৬২ ও নাজমুল হোসেন ৫০ রানের ইনিংস খেলেন। গাজীর সাব্বির রহমান তিনটি ও আলী আজমত দুটি উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে সমানে পাল্লা দিচ্ছিলো গাজী ট্যাঙ্ক। মো. মিথুন ৭৩ রান, নাসির হোসেন ৩৫ ও অলক কাপালী ৮৭ রানের ইনিংস খেললেও শেষপর্যন্ত ২৭৭ রানে অল-আউট হয় শিরোপা প্রত্যাশিরা। সিসিএসের বিশ্বনাথ হালদার ও তাপস বৈশ্য তিনটি করে উইকেট নিয়ে গাজীর ট্যাঙ্ক ফুটো করে দেয়।

এদিকে রাজশাহী কামরুজ্জামান স্টেডিয়ামে অভিশেক মিত্রর হার না মানা ১১০ রানের সুবোদে ৮ উইকেটে ২২২ করে বিমান। তারেক আজিজ তিনটি এবং মুক্তার আলী দুটি উইকেট নেন। জবাবে শোয়েব মালিকের অপরাজিত ১০৭ ও ফয়সাল হোসেনের ৫১ রানের ইনিংস দুটি জয়ের বন্দরে পৌঁছে দেয় মোহামেডানকে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘন্টা, ফেব্রুয়ারি ০২, ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।