bangla news

১০৬ রানের টার্গেট পেল অসি মেয়েরা

286 |
আপডেট: ২০১৪-০৪-০৬ ৫:৫৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির হ্যাটট্রিক শিরোপা অর্জনের লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছিল অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ইংলিশদের ১০৫ রানে আটকে দেয় তারা। ছেলেদের কাছে অধরা এই শিরোপা তৃতীয়বার জিততে হলে ১০৬ রান করতে হবে ‍অসি মেয়েদের।

মিরপুর থেকে: মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির হ্যাটট্রিক শিরোপা অর্জনের লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছিল অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ইংলিশদের ১০৫ রানে আটকে দেয় তারা। ছেলেদের কাছে অধরা এই শিরোপা তৃতীয়বার জিততে হলে ১০৬ রান করতে হবে ‍অসি মেয়েদের।

শুরু থেকেই ইংলিশদের উদ্বোধনী জুটি শার্লট এডওয়ার্ডস ও সারাহ টেলর ধীরে এগুতে থাকেন। পাওয়ার প্লের শেষ ওভারে মিড অনে জেস ক্যামেরুনের তালুবন্দি হন শার্লট। ১৯ বলে তিনটি চারে ১৩ রান করেন ইংলিশ অধিনায়ক।

দশম ওভারে আরেক ওপেনার সারাহ টেলর কোয়েতের বলে এলবিডব্লুর ফাঁদে পড়ে ১৮ রান করে সাজঘরে ফেরেন। দলীয় ৫৮ রানের মাথায় চার নম্বরে নামা লেইডা গ্রিনওয়ে পেরির বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে ইংল্যান্ডের তৃতীয় উইকেটের পতন ঘটে।

দলীয় ৬৭ রানে দারুন খেলতে থাকা হেথার নাইট ২৪ বলে তিন চারে ২৯ রান করে সাজঘরে ফেরেন। মিডউইকেটে দাঁড়িয়ে থাকা পেরি তার ক্যাচটি লুফে নেন। এরপর আর কেউ দলের হাল ধরতে পারেনি।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশ মেয়েরা। দলীয় ৮৫ থেকে ১০১ রানের মধ্যে নাতালি স্কিভার, তাম্মি বিউমন্ট, অ্যামি জোনস ও ডেনিয়েল হ্যাজেল সাজঘরে ফিরে যান।

অস্ট্রেলিয়ার হয়ে সারাহ কোয়েত ৪ ওভারে ১৬ রান দিয়ে তিন উইকেট নেন। দুটি করে পান রেনে ফারেল ও এলিসা পেরি।
 
রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ক্রিকেটীয় দুই পরাশক্তি।

** ১৫ ওভারে ইংলিশ মেয়েরা ৭৭/৪

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ৬ এপ্রিল ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-04-06 05:55:00