ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৪
বিরাট কোহলি কোহলি

ভারতীয় টপ-অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। যে কোন ফরম্যাটে এই ডানহাতি ব্যাটসম্যান জ্বলে উঠতে সময় ক্ষেপন করেন না।

কোহলি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৬ টি। ২৪ ইনিংসে মোট রান করেছেন ৮২৯। তার ব্যাটিং গড় ৪৩.৬৩, আর স্ট্রাইক রেট ১২৯.৭৩। ক্ষুদ্র এই ক্রিকেটে কোন শতক না থাকলেও রয়েছে সাতটি অর্ধশতক। ক্যারিয়ার সেরা অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেছিলেন পাকিস্তানের বিপক্ষে। টি-টোয়েন্টি ম্যাচে চার মেরেছেন ৯১টি এবং ছয় মেরেছেন ১৫ টি। এই বিশ্বকাপে এখন পর্যন্ত ১২১.০০ গড়ে তিনটি অর্ধশতক সহ রান করেছেন ২৪২। এ আসরে গ্রুপ পর্বে পাকিস্তানের সঙ্গে অপরজিত ৩৬ (৩২ বলে), ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৫৪ (৪১ বলে), বাংলাদেশের সঙ্গে অপরাজিত ৫৭ (৫০ বলে) , অস্ট্রেলিয়ার সঙ্গে ২৩ (২২ বলে) এবং সেমিফাইনালে দ. আফ্রিকার সঙ্গে অপরাজিত ৭২ (৪৪ বলে) রান করেছেন। আজ বিরাট কোহলি ফাইনালে লংকানদের বিপক্ষে মাঠে নামবেন। দ্বিতীয়বারের মতো এ ট্রফি ঘরে নিতে হয়তো আজ আবারো কোহলির ব্যাট ঝলক দেখাবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘন্টা, ৬ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।