bangla news

দাপুটে ভারতের সামনে আবেগী শ্রীলঙ্কা

204 |
আপডেট: ২০১৪-০৪-০৫ ১:৫৯:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কদিন আগেও মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। এশিয়া কাপেও দলে ছিলেন না। ভারতের জন্য হতাশার এক টুর্নামেন্ট গেছে বলা চলে।

ঢাকা: কদিন আগেও মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। এশিয়া কাপেও দলে ছিলেন না। ভারতের জন্য হতাশার এক টুর্নামেন্ট গেছে বলা চলে। কিন্তু তার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে দাপুটে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। আর তাদের প্রতিপক্ষ অতিচেনা শ্রীলঙ্কা। বাংলাদেশের মাটিতে ধারাবাহিকভাবে সফল হওয়া লঙ্কানদের জন্য আবেগের এক ম্যাচ। এটি যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির শেষ ম্যাচ অভিজ্ঞ মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারার।

২০০৭ সালে উদ্বোধনী আসরেই দলকে জয় এনে দিয়েছিলেন ধোনি। প্রথম অধিনায়ক হিসেবে আইসিসির তিনটি বিশ্ব শিরোপা জয়ের হাতছানি তার সামনে। ২০১১ সালে এই শ্রীলঙ্কাকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ জয় করেছিল ধোনি বাহিনী। সাত বছর পর দ্বিতীয় টি-টোয়েন্টি শিরোপার সামনে দাঁড়িয়ে তিনি। এবারের আসরে তার দল যেভাবে জিতেছে তাতে করে ফেভারিট ভারত।

এদিকে শ্রীলঙ্কা তাদের ফাইনালের হতাশা কাটিয়ে উঠতে চায়। ২০০৭ ও ২০১১ সালের বিশ্বকাপ এবং ২০০৯ ও ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার খুব কাছে গিয়েও বঞ্চিত হয়েছে তারা।

জয়াবর্ধনে ও সাঙ্গাকারার বিদায়ী ম্যাচে জয় উপহার দিতে মরিয়া লঙ্কানরাও। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও দশ লাখ ডলার বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে। এটাও অনুপ্রেরণা তাদের জন্য।

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, ৫ এপ্রিল ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-05 13:59:00