ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে ফেবারিট মানছেন প্লেসিস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
ভারতকে ফেবারিট মানছেন প্লেসিস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম থেকে: দ্বিতীয় সেমিফাইনালে ফেবারিট ভারতের বিপক্ষে শুক্রবার মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াসদের চেয়ে স্পিনশক্তিতে এগিয়ে ভারত।

এ আসরে গ্রুপ পর্বের ম্যাচগুলোতে প্রতিপক্ষ দলকে স্পিন ঘূর্ণিতে কাবু করেছে ভারত। গ্রুপ একের রানার্সআপ হয়ে সেমিতে উঠে দক্ষিণ আফ্রিকা। তাদের দলেও রয়েছে ইমরান তাহির, ডেল স্টেইন ও ওয়াইন পারনেলর মতো বোলার।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আসেন দ. আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ভারত ও ধোনির প্রসংশায় তিনি বলেন  ‘সত্যি বলতে আমরা খেলাটা উপভোগ করার চেষ্টা করি। আর এম এস ধোনিকে নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে। ধোনি একজন ভালো অধিনায়ক ও ভালো দলপতি। নেতা হিসেবে তার কাছ থেকে অনুপ্রেরণা নেয়া যায়। তাদের দলে অনেক সিক্সসার রয়েছে, যা তাদের জন্যে বড় একটি রেকর্ড।

চট্টগ্রামের উইকেট আর এখানকার উইকেটের মধ্যে পার্থক্য দেখছেন তিনি। আর ধোনিরা এখানে আগের ম্যাচগুলো খেলায় এগিয়ে থাকবে এমনটি মনে করেন তিনি। ‘এখানের কন্ডিশন আর চট্টগ্রামের অবস্থা এক না। তার‍া (ভারত) অবশ্যই আমাদের চেয়ে বেশি অভিজ্ঞ এ উইকেটে। তারা এখানে বেশি খেলেছে। আমাদের বোলিংয়ে আরো উন্নতি করার চেষ্টা করেছি। ইমরান তাহিরের মতো বোলার আছে। আমরা দেখেছি এ উইকেট স্পিন নির্ভর।

অনেক দিন আগে একে অন্যের মুখোমুখি হয়েছেন। তাই এ চাপকে কিভাবে নিচ্ছেন? এমন প্রশ্নে তিনি বলেন, ভারত এ টুর্নামেন্টের শেষ ম্যাচগুলোতে ভালো করেছে। তাদের স্পিনাররা অনেক ভালো। সবগুলো প্রতিপক্ষকে হারিয়েছে। যা তাদের আত্মবিশ্বাসকে আরো বাড়িয়ে দিয়েছে। মনে হয় আগামীকাল ভালো আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে। টুর্নামেন্টের বড় ম্যাচ হিসেবে আমরা চেষ্টা করবো ভালো করতে।   ’

এ টুর্নামেন্টকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন না তিনি। এ টুর্নামেন্টে ভারত অনেক ফেবারিট দল। সব দলগুলোর উপরে রয়েছে তারা। আমারও চেষ্টা করবো তাদের বিপক্ষে ভালো করতে। এ টুর্নামেন্টের বেশ কিছু কঠিন সময় পার করে আমরা এসেছি। চ্যালেঞ্জ না, আমরা চাপ পছন্দ করি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ৩ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।