ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফাইনালে উঠলো অস্ট্রেলিয়ার মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
ফাইনালে উঠলো অস্ট্রেলিয়ার মেয়েরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপে মেয়েদের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪০ রান করেছিল।

১৪১ রানের জয়ের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ মেয়েরা ১৩২ রান করতে সমর্থ হয়।

অস্ট্রেলিয়া: ১৪০/৫ ( ২০ ওভার )
ওয়েস্ট ইন্ডিজ: ১৩২/৪ ( ২০ ওভার )
ফল: অস্ট্রেলিয়া জয়ী ৮ রানে।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করে ওপেনার ইলাইস ভিলানির ৩২ বলে ৭ চারে ৩৫ রান এবং তিন নম্বরে নামা অসি অধিনায়ক মেগ ল্যানিংয়ের ২২ বলে ৫ চারে ২৯ রান দলের ১৪০ রান সংগ্রহ করতে ভুমিকা রাখে। তবে শেষ দিকে এলিসা হেলির হার না মানা ২১ বলে চারটি চারে ৩০ রান দলের ১৪০ রানে যথেস্ট অবদান রাখে।

৯২ রানে অসিদের ৫ উইকেট পড়ে গেলেও এলিসা হেলি এবং অ্যালেক্স ব্লাকওয়েল মাত্র ২৮ বলে ৪৮ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান।

ক্যারিবীয় মেয়েদের হয়ে আনিসা মোহাম্মেদ ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে দুটি উইকেট নেন।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের ইনিংস ১৩২ রানেই থেমে যায়। দুই ওপেনার কাইসিয়া নাইট এবং স্টেফেন টেইলর ৪৩ রানের জুটি গড়েন। স্টেফেন টেইলর রান আউট হওয়ার আগে চারটি চারে ২৫ বলে ২৪ রান করেন। আরেক ওপেনার কাইসিয়া নাইট ২৬ বলে দুই চারে করেন ২১ রান। তিন নম্বরে নামা ডিনড্রা ডট্টিন ৩৫ বলে ৪টি চার আর একমাত্র ছয়ে ৪০ রান করেন। এছাড়া স্ট্যাসি ‍কিং করেন হার না মানা ৩৬ রান। কিং ২৮ বল খেলে ৪টি চার আর ১টি ছয় মেরেছেন।

দ.আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যেকার দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দলের সঙ্গে ৬ এপ্রিল ফাইনালে খেলবে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘন্টা, ৩ এপ্রিল ২০১৪   আপডেট সময়: ১৭৪২ ঘন্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।