ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

শোয়েব-গুল-আকমলের ডোপ পরীক্ষা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১
শোয়েব-গুল-আকমলের ডোপ পরীক্ষা

ঢাকা: পাকিস্তানের তিন ক্রিকেটারকে ডোপ পরীক্ষা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় অনুশীলন শেষে পেসার শোয়েব আখতার, উমর গুল ও উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমলের শরীর থেকে রক্ত এবং মূত্র নমুনা সংগ্রহ করা হয়।



পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজার ইন্তিখাব আলম এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান,“স্বভাবিক নিয়মে এই তিনজনকে ডোপ পরীক্ষা করাতে হয়েছে। পর্যায় ক্রমে অন্যদেরকেও ডোপ পরীক্ষার মুখেমুখি দাঁড়াতে হতে পারে। ”

সর্বশেষ খবর পর্যন্ত তাদের ডোপ পরীক্ষার ফলাফল জানান যায়নি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র যে কোন বড় আসরের আগে অংশগ্রহণকারী দলগুলোর ক্রিকেটারদের বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ডোপ পরীক্ষা করা হয়।

এদিকে পাকিস্তানের ক্রিকেটারদের ডোপ পরীক্ষার বিষয়ে জানতে চাওয়া হলে আইসিসির মিডিয়া ম্যানেজার সামিউল হাসান বাংলানিউজকে বলেন,“ডোপ পরীক্ষার বিষয়ে কোন মন্তব্য করা যাবে না। এটা এন্টিডোপিং বিভাগের কাজ। ”

২০০৩ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়ার স্পিন জাদুকর শেন ওয়ার্ন ডোপ পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হয়েছিলেন। এর ফলে ওই বিশ্বকাপে অংশগ্রণের সুযোগ হারান।

২০০৬ সালে ডোপ পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি পাকিস্তানের দু’জন ক্রিকেটার পেসার শোয়েব আখতার ও মোহাম্মদ আসিফ। নিষিদ্ধ মাদক ন্যানড্রোলেন সেবনের দায়ে ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিন্স ট্রফি শুরুর আগে তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়।

বাংলাদেশ সময়:১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।