ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

ক্রিকেট

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সালমার উন্নতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৪
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সালমার উন্নতি ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

সিলেট থেকে: মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে অভিষেক হলো বাংলাদেশের। টানা তিন ম্যাচ হারের পর মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে এল আকাঙ্ক্ষিত জয়।

ব্যাটিং ব্যর্থতায় হ্যাটট্রিক হারের পরও অধিনায়ক সালমা খাতুন ব্যাটে বলে কিছুটা হলেও উজ্জ্বল পারফরমেন্স করেছেন। হয়েছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও উন্নতি। অলরাউন্ডার ও বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচের মধ্যে এই ডানহাতি।

গ্রুপ পর্বে সালমা চার ম্যাচ খেলে বল হাতে নিয়েছেন ছয় উইকেট। এবারের আসরে দেশের সর্বোচ্চ উইকেট শিকারিও তিনি। এছাড়া ব্যাট হাতে রান করেছেন ৬১, চার ছয়টি ও ছয় একটি।

টি-টোয়েন্টি বোলিং র‌্যাঙ্কিংয়ে ৬৪৩ রেটিং নিয়ে সালমা তিন নম্বরে অবস্থান করছেন। তিনটি রেটিং পয়েন্ট কমে তার পরে ইংল্যান্ডের ড্যানিয়েল হেজেল। শীর্ষ দুইয়ে আছেন উদেশিকা প্রাবোধানি (৬৫৭) ও নিউজিল্যান্ডের মরনা নিয়েলসেন (৬৫২)।

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সালমার উপর শুধু শশীকলা শ্রীবর্দনে। শ্রীলঙ্কা অধিনায়ক ৩০৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশি অধিনায়কের উপরে। ২৯১ রেটিং নিয়ে সালমা টপকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের সারাহ টেলরকে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ২ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa