bangla news

উইন্ডিজদের জয়রথ থামাল ভারতের মেয়েরা

94 |
আপডেট: ২০১৪-০৪-০১ ১২:৪৮:০০ পিএম

মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির এবারের আসরে তিন ম্যাচে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বি গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ভারতের কাছে হেরে গেল তারা।

সিলেট থেকে: মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির এবারের আসরে তিন ম্যাচে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বি গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ভারতের কাছে হেরে গেল তারা।

ওয়েস্ট ইন্ডিজ: ১১৭/৭ (২০ ওভার)
ভারত: ১২১/১ (১৭.৪ ওভার)
ফল: ভারত জয়ী ৯ উইকেটে

মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে একমাত্র দিয়েন্দ্রা ডটিনের প্রতিরোধ গড়েছিলেন। কিন্তু দুই ওপেনারের ফিফটিতে ১৪ বল বাকি থাকতেই ৯ উইকেটের বিশাল জয় পায় ভারত।

এই হারে বি গ্রুপের রানার্সআপ হিসেবে সেমিফাইনালে উঠল ওয়েস্ট ইন্ডিজ। সমান ছয় পয়েন্ট নিয়েও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। শেষ চারে ক্যারিবীয়দের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ৩ এপ্রিল মিরপুরে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে তারা। পরদিন আরেক সেমিতে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ ইংল্যান্ড।

১১৮ রানের লক্ষ্যে নেমে শুরু থেকেই মারকুটে ব্যাটিং শুরু করে উদ্বোধনী জুটিতে নামা মিতালি রাজ ও পুনম রাউত। দলীয় স্কোর সমতায় রেখে এই জুটি ভেঙে যায়। ১১৭ রানের জুটি গড়ে ৫২ বলে সাত চারে ইনিংস সর্বোচ্চ ৫৬ রানে আউট হন ম্যাচসেরা রাউত।

টুর্নামেন্টে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি হাঁকানো মিতালি অপরাজিত ছিলেন ৫৫ রানে, ৫২ বলে ছয় চারে সাজানো তার ইনিংস। অপর প্রান্তে ম্যাচজয়ী শট খেলেন স্মৃতি মান্ধানা (৪*)।
 
এর আগে ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাট করতে নেমে প্রথম বলেই শুভলক্ষ্মী শর্মার এলবিডব্লুর ফাঁদে পড়ে হারায় কাইসিয়া এ নাইটকে।

শুরুর ধাক্কা সামলে নিয়ে তিন নম্বরে নেমে সারাহ টেলরকে সঙ্গে করে ৬১ রানের জুটি গড়েন ডটিন। ১২তম ওভারের প্রথম বলে পুনম যাদবের কাছে এই জুটি ভাঙলেও ৪৬তম বলে দ্বিতীয় ছক্কায় ফিফটি করেন তিনি।

টেলর আউট হন ১৭ রানে। ফিফটি করে ডটিন বেশিক্ষণ টিকতে পারেননি। ৫১ বলে সাত চার ও দুই ছয়ে পেছনে কারু জাইনের গ্লাভসবন্দী হন, ৫৭ রান করেন তিনি। দলীয় ৮৭ রানে তৃতীয় ব্যাটার হিসেবে আউট হন ডটিন।

পরের ব্যাটাররা বড় কোনো অবদান রাখতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। পরে নামা স্ট্যাসি অ্যান কিং ১৬ ও শেমাইন ক্যাম্পবেল ১০ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

ভারতের হারমানপ্রীত কৌর দুটি উইকেট পান। একটি করে নেন শুভলক্ষ্মী, ঝুলন গোস্বামী, পুনম ও অর্চনা দাস।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, ১ এপ্রিল ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-01 12:48:00