ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের রানের সাথে মাঠ মুখি দর্শকরাও

সোহানুজ্জামান খান নয়ন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
বাংলাদেশের রানের সাথে মাঠ মুখি দর্শকরাও ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: আয়োজক হিসাবে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় আসর আর ক্রিকেট বিশ্বের সবচেয়ে ধুমধারাক্কা তকমা লাগানো ওয়ার্ল্ড টি-টোয়েন্টি ২০১৪ টুর্নামেন্ট বাংলাদেশ দলের জন্য আর কয়েক ঘণ্টা মাত্র। শেষ সময়ে প্রাপ্তি-অপ্রাপ্তির খেলায় বাংলাদেশের ঝুলি যখন শূন্যের কোটায় তখন আসরের শেষ প্রতিপক্ষ অস্ট্রেলিয়ারও একই অবস্থা।

দুই দলেরই সমীকরণই একটি ম্যাচ জয় নিয়ে ঘরে ফেরা।
 
ওয়ার্নার-ওয়াটসন-ম্যাক্সওয়েল-বেইলিদের সামনে সাকিব-মুশফিক-নাসিরদের হার্ডহিটিং মামুলি বলেই কিনা অথবা বাংলাদেশের টানা পরাজয়ে দেখতে আর ভাল লাগেনা এমটা ভেবে মুখ ফিরিয়ে নিয়েছে দর্শক তা ম্যাচের প্রথম ভাগ দেখে মনেই হতে পারে। অন্য দিনের মত গ্যালারীতে কানায় কানায় ভর্তি এই চিত্র আজ বাংলাদেশের ব্যাটিংয়ের সময় গ্যালারী দেখলে বেশ বেমানানই মনে হচ্ছিল।
 
ক্রিকেট পাগল বাংলাদেশের মানুষ খেলা ফেলে ঘরে বসে থাকবে তা ভাবা ভুল হবে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে সাকিবের ব্যাট যখন কথা বলতে শুরু করল তখন মাঠের প্রবেশ মুখে ভিড় চোখে পড়ার মত। দর্শকের খুব তাড়াহুড়া, ভাবখানা এমন যে বাংলাদেশের জয় নিশ্চিত মাঠে গিয়ে বিজয় উৎসবে সামিল হতে হবে।
 
বাংলাদেশের খেলা আগের ম্যাচের মত এদিনও দুপুরে হওয়ায় রোদের প্রখরতা একটু বেশী ছিল তারপরও নিজেদের খেলার দিন মাঠে না এসে থাকতে পারেনা দর্শকরা। এদিন সবাইকে হতবাক করে ফাকা গ্যালারী। এই ভাবনা আসার আগেই হঠাৎ স্বরগরম করে তুলল গ্যালারী ভর্তি মানুষ। লাল সবুজদের ভাল খেলার তালে তালে মাঠে হাজির হতে সময় নেয়নি দর্শকরা।
 
খেলার মাঠে বাংলাদেশ জিতুক আর নাইবা জিতুক নিজ দেশের উৎসাহ দিতে কখনই কাপর্ণ করেনি স্বাগতিক র্দশকরা। সব বাধা উতরে নতুন স্বপ্ন খানিকটা আনন্দিত করাটাও শেষের ভাল বলা যেতেই পারে।
 
বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ০১ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।