ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নিজেদের রেকর্ড ভাঙল মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
নিজেদের রেকর্ড ভাঙল মেয়েরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: ৭৯ রানে ওয়েস্ট ইন্ডিজের কাছে গুটিয়ে যাওয়া, ইংল্যান্ডের কাছে ৫৮ রানের লজ্জা, আর ভারতের সঙ্গে মাত্র ৭২ রান। মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ব্যাটিং দৈন্যতা শেষে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় স্কোরকে তিন অঙ্কের ঘরে নিয়ে গেল।

আর ক্ষুদ্রতম ফরম্যাটে সালমা খাতুনরা ভাঙল নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড। গত বছর ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সাত উইকেটে ১১৩ রান করেছিল। এদিন লঙ্কানদের বিপক্ষে নয় উইকেটে ১১৫ রান করে সেটা ছাড়িয়ে গেল।

এদিন বাংলাদেশের ইনিংসে বেশ স্ট্রোক দেখা গেল। আগের দিন জাহানারা আলম জানিয়েছিলেন তারাও পারে চার মারতে। দল তার প্রমাণ দিল ১১টি চার মেরে। এর মধ্যে চতুর্থ ওভারে সালমা একাই মেরেছেন টানা চারটি বাউন্ডারি। ১৮ বলে ২২ রানে প্রতিপক্ষ অধিনায়ক শশীকলা শ্রীবর্দনের শিকার হন তিনি।

তার চেয়ে একটি কম চারের মার মেরেছেন রুমানা আহমেদ। শেষ ওভারের প্রথম বলে চামারি আতাপাত্তুর থ্রোতে রান আউট হতে হয় তাকে। এর আগে ক্যারিয়ার সেরা ৪১ রান করেন মিডল অর্ডার এই ব্যাটার।

এদিন প্রথমবারের মতো টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সালমা। আয়েশা রহমান চতুর্থ বলে উদেশিকা প্রাবোদানিকে একটি চার মেরে পরের বলেই বোল্ড হন। ডানহাতি পেসারের সুইং বুঝতে না পারায় থামে তার ৫ বলে ছয় রানের ইনিংস।

লতা মন্ডল এদিনও হতাশ করলেন। চান্দিমা গুনারত্নের বলে এলবিডব্লু হয়ে খালি হাতে সাজঘরে যান তিনি। দুটি বাউন্ডারি হাঁকানো শারমিন আখতার (১৮) দলীয় ৬২ রানে চতুর্থ ব্যাটার হিসেবে আউট হন। ১২ রানের মধ্যে আরও দুটি উইকেট বিসর্জন দিতে হয় স্বাগতিকদের।

তবে রুমানা আহমেদের ক্যারিয়ার সেরা ইনিংসের সুবাদে তিন অঙ্কের ঘরে পৌঁছায় বাংলাদেশ।

বি গ্রুপের প্রথম ম্যাচে একমাত্র জয় এসেছিল শ্রীলঙ্কার। আর এখনও জয়ের দেখা পায়নি স্বাগতিকরা।

বাংলাদেশ: রুমানা আহমেদ, লতা মন্ডল, সালমা খাতুন, পান্না ঘোষ, জাহানারা আলম, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, সানজিদা ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, সোহেলী আখতার ও শামিমা সুলতানা।

শ্রীলঙ্কা: শশীকলা শ্রীবর্দনে, মাধুরী সামুদ্দিকা, এশানি লুকুসুরিয়া, শ্রীপালি বীরাকোড্ডি, যাসোদা মেন্ডিস, চামারি আতাপাত্তু, উদেশিকা প্রাবোদানি, চান্দিমা গুনারত্নে, চামারি পোলগামপোলা, রেবেকা ভান্দোর্ট, হাসিনি পেরেরা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ১ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।