ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

৩ রানের জন্য অর্ধশতক বঞ্চিত মুশফিক

60 |
আপডেট: ২০১৪-০৪-০১ ৬:৪৯:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাত্র তিন রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক থেকে বঞ্চিত হলেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৪৭ রানে ওয়াটসনের বলে ক্যাচ আউট হন তিনি।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: মাত্র তিন রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক থেকে বঞ্চিত হলেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৪৭ রানে ওয়াটসনের বলে ক্যাচ আউট হন তিনি।

এর মাধ্যমে ১১২ রানের জুটিটি ভাঙেন ওয়াটসন।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪০ বলে প্রথম অর্ধশতক করেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের এটি চতুর্থ অর্ধশতক।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার মঙ্গলবারের ম্যাচে প্রথম ৪ ওভারে দুই ওপেনার আনামুল ও তামিমকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় স্বাগতিকরা। এরপর তিন ও চার নম্বরে ব্যাট করতে নামা সাকিব ও মুশফিকের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ।

প্রাথমিক ধাক্কা সামলে ইতোমধ্যে দলীয় স্কোর ৫০ পার করেছেন তারা। ক্রিজে আছেন সাকিব আল হাসান (৫০)। সঙ্গে আছেন অধিনায়ক মুশফিকুর রহিম (৩৫)।

পাওয়ার প্লে’র ৬ ওভারে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ করে। ১৬.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১২৫ রান।

এর আগে ওপেনার আনামুলের পর ব্যক্তিগত ৫ রানে সাজঘরে ফেরেন আরেক ওপেনার তামিম ইকবাল।

ইনিংসের দ্বিতীয় ওভারে আনামুল হকের উইকেট নেওয়া  কোল্টারই নিয়েছেন তামিমের উইকেট।

দলীয় ৪ রানে স্লিপে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন আনামুল হক। এরপর দলীয় ১২ রানে ও ১২৪ রানে ফেরেন তামিম ও মুশফিক।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার মর্যাদা রক্ষার ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

গ্রুপ-২ এর সুপার টেনের খেলায় একটি ম্যাচেও জয় পায়নি দল দু’টি।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার মঙ্গলবারের ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশের পক্ষে ৪৩তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে অভিষেক হচ্ছে তাসকিন আহমেদের।

বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। দলে ঢুকেছেন বাঁহাতি স্পিনার সোহাগ গাজী, বাঁহাতি ব্যাটসম্যান মমিনুল হক ও মাশরাফির জায়গায় অভিষেক হওয়া ডানহাতি সিমার তাসকিন আহমেদ।

সুপার টেনে ভারত, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সবগুলো ম্যাচেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়া হেরেছিল।

অসি এবং টাইগাররা এর আগে টি-টোয়েন্টি ম্যাচে দু’বার মুখোমুখি হয়েছিল। দু’টিতেই হেরেছিল টাইগাররা। ২০০৭ সালে কেপটাউনে ৯ উইকেটে  এবং ২০১০ সালে বারবাডোজে ২৭ রানে অসিদের বিপক্ষে হারে।

বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জাক, আল আমিন হোসেন, আনামুল হক, মাহমুদুল্লাহ, মমিনুল হক, নাসির হোসেন, সাকিব আল হাসান, সোহাগ গাজী, তামিম ইকবাল ও তাসকিন আহমেদ।

অস্ট্রেলিয়া স্কোয়াড: জর্জ বেইলি, ডগ বোলিঞ্জার, কোল্টার, ক্রিশ্চিয়ান, ফিঞ্চ, হাডিন, ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, ওয়ার্নার, ওয়াটসন ও হোয়াইট।


** অসিদের বিপক্ষে সাকিবের প্রথম টি-টোয়েন্টি অর্ধশতক

 

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা,  এপ্রিল ০১, ২০১৪/আপডেট: ১৬৫০ ঘণ্টা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-01 06:49:00