bangla news

২১ দিন বন্ধ থাকবে বাংলাদেশ লিগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০১ ১০:৩০:২৮ এএম

অলিম্পিক প্রাক-বাছাইয়ের জন্য কুয়েতের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের দুটি ম্যাচ ও অনুশীলন ক্যাম্প থাকায় বাংলাদেশ লিগের খেলা ২১ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র পেশাদার লিগ কমিটি।

ঢাকা: অলিম্পিক প্রাক-বাছাইয়ের জন্য কুয়েতের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের দুটি ম্যাচ ও অনুশীলন ক্যাম্প থাকায় বাংলাদেশ লিগের খেলা ২১ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র পেশাদার লিগ কমিটি।

মঙ্গলবার জাতীয় দল ব্যবস্থাপনা ও কাব কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কমিটি। এ সময়ের আগে অষ্টম পর্বের খেলা শেষ করা সম্ভব হবে।

এ বিষয়ে বাফুফের সহ-সভাপতি বাদল রায় জানান,“লিগ বন্ধ করার বিষয়ে দলগুলোর মিশ্র মতামত ছিল। তবুও জাতীয় স্বার্থের কথা বিবেচনা করে লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।”

বৈঠকে অংশ নেওয়া রহমতগঞ্জ কাবের ফুটবল বিষয়ক সম্পাদক সালাউদ্দিন কালা বলেন,“বৈঠকে উপস্থিত নয়টি দলের প্রতিনিধিদের মধ্যে শুধু আবাহনী ও শেখ রাসেল ক্রীড়াচক্রের প্রতিনিধিরা লিগ বন্ধের পক্ষে মত দেন। অন্যরা লিগের খেলা চালিয়ে যাওয়ার পক্ষে ছিলেন।” ১২টি দলের মধ্যে মুক্তিযোদ্ধা, ফেনী সকার ও চট্টগ্রাম আবাহনীর প্রতিনিধিরা অংশ নেয়নি।

বৈঠকে লিগের দ্বিতীয় পর্বের দলবদলের বিষয় নিয়েও আলোচনা হয়। সেখানে দল-বদলের দ্বিতীয় পর্ব পূর্ব নির্ধারিত সময়েই শুরুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে শেখ রাসেল ক্রীড়াচক্রের সভাপতি নুরুল আলম বলেন,“পূর্ব নির্ধারিত ৫ মার্চ থেকেই দল-বদলের দ্বিতীয় পর্ব শুরুর আবেদন করে কয়েকটি কাব। কিন্তু আমরা চেয়েছি অলিম্পিক বাছাইপর্ব এবং লিগের প্রথম পর্বের খেলা শেষ হলে দল-বদলের দ্বিতীয় পর্ব শুরু করার।”

এদিকে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে কুয়েতের মাটিতে ২৩ ফেব্রয়ারি ও ৯ মার্চ বাংলাদেশে ম্যাচ হওয়ার কথা ছিল। এখন যেহেতু দুটি ম্যাচই হচ্ছে কুয়েতে। সেজন্য ৯ মার্চের ম্যাচটি এগিয়ে আনতে চাইছে বাফুফে। আগামী ২৮ ফেব্রয়ারি দ্বিতীয় ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। কিন্তু এ বিষয়ে এখনও ফিফা থেকে জবাব আসেনি। তবে শিগগির দ্বিতীয় ম্যাচটির তারিখ বাফুফেকে জানিয়ে দেওয়া হবে বলে জানান বাদল রায়।

কাব প্রতিনিধি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটিকে নিয়ে আগামী ৬ ফেব্রুয়ারি আবারো বৈঠকে বসবে লিগ কমিটি।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘন্টা, ১ ফেব্রয়ারি ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-02-01 10:30:28