ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

২১ দিন বন্ধ থাকবে বাংলাদেশ লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১১
২১ দিন বন্ধ থাকবে বাংলাদেশ লিগ

ঢাকা: অলিম্পিক প্রাক-বাছাইয়ের জন্য কুয়েতের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের দুটি ম্যাচ ও অনুশীলন ক্যাম্প থাকায় বাংলাদেশ লিগের খেলা ২১ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র পেশাদার লিগ কমিটি।

মঙ্গলবার জাতীয় দল ব্যবস্থাপনা ও কাব কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কমিটি।

এ সময়ের আগে অষ্টম পর্বের খেলা শেষ করা সম্ভব হবে।

এ বিষয়ে বাফুফের সহ-সভাপতি বাদল রায় জানান,“লিগ বন্ধ করার বিষয়ে দলগুলোর মিশ্র মতামত ছিল। তবুও জাতীয় স্বার্থের কথা বিবেচনা করে লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। ”

বৈঠকে অংশ নেওয়া রহমতগঞ্জ কাবের ফুটবল বিষয়ক সম্পাদক সালাউদ্দিন কালা বলেন,“বৈঠকে উপস্থিত নয়টি দলের প্রতিনিধিদের মধ্যে শুধু আবাহনী ও শেখ রাসেল ক্রীড়াচক্রের প্রতিনিধিরা লিগ বন্ধের পক্ষে মত দেন। অন্যরা লিগের খেলা চালিয়ে যাওয়ার পক্ষে ছিলেন। ” ১২টি দলের মধ্যে মুক্তিযোদ্ধা, ফেনী সকার ও চট্টগ্রাম আবাহনীর প্রতিনিধিরা অংশ নেয়নি।

বৈঠকে লিগের দ্বিতীয় পর্বের দলবদলের বিষয় নিয়েও আলোচনা হয়। সেখানে দল-বদলের দ্বিতীয় পর্ব পূর্ব নির্ধারিত সময়েই শুরুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে শেখ রাসেল ক্রীড়াচক্রের সভাপতি নুরুল আলম বলেন,“পূর্ব নির্ধারিত ৫ মার্চ থেকেই দল-বদলের দ্বিতীয় পর্ব শুরুর আবেদন করে কয়েকটি কাব। কিন্তু আমরা চেয়েছি অলিম্পিক বাছাইপর্ব এবং লিগের প্রথম পর্বের খেলা শেষ হলে দল-বদলের দ্বিতীয় পর্ব শুরু করার। ”

এদিকে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে কুয়েতের মাটিতে ২৩ ফেব্রয়ারি ও ৯ মার্চ বাংলাদেশে ম্যাচ হওয়ার কথা ছিল। এখন যেহেতু দুটি ম্যাচই হচ্ছে কুয়েতে। সেজন্য ৯ মার্চের ম্যাচটি এগিয়ে আনতে চাইছে বাফুফে। আগামী ২৮ ফেব্রয়ারি দ্বিতীয় ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। কিন্তু এ বিষয়ে এখনও ফিফা থেকে জবাব আসেনি। তবে শিগগির দ্বিতীয় ম্যাচটির তারিখ বাফুফেকে জানিয়ে দেওয়া হবে বলে জানান বাদল রায়।

কাব প্রতিনিধি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটিকে নিয়ে আগামী ৬ ফেব্রুয়ারি আবারো বৈঠকে বসবে লিগ কমিটি।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘন্টা, ১ ফেব্রয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।