ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোদের প্রখরতা মাথায় নিয়ে মাঠ অভিমুখে দর্শকরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
রোদের প্রখরতা মাথায় নিয়ে মাঠ অভিমুখে দর্শকরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: মধ্য দুপুরে সূর্য যখন ঠিক মাথার উপরে তখন বাংলাদেশ দল মাঠে নামার আগে নিজেদেরকে শেষ বারের মত করে ঝালিয়ে নিচ্ছে। সেন্টার উইকেটের ঠিক পাশের পিচে পাকিস্তানের বোলাররা ইনসুইং-আউটসুইং অনুশীলনে মগ্ন।

পাকিস্তানের সামনে বাংলাদেশ বরাবরের মত আজও কঠিন প্রতিপক্ষ।

বাংলাদেশ দলের এই ম্যাচে খুব একটা হারার কিছু নেই বললেই চলে। টুর্নামেন্টে এখন পর্যন্ত ভাল করতে না পারায় মুশফিকদের উপর প্রত্যাশা খানিকটা কম । কিন্তু সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে পাকিস্তানের জন্য মহা গুরুত্বপূর্ন এই ম্যাচ। বাংলাদেশ দলে নিজেদের ফিরে পাওয়ার লড়াই আর পাকিস্তানের সেমির পথ সরু করার তাড়না ভাল ম্যাচেরই ইঙ্গিত দেয়।

এশিয়া কাপে বাংলাদেশের পাহাড় সমান রান পাকিস্তানের অলরাউন্ডার আফ্রিদির কাছে বিদ্ধস্ত হওয়া এখনও ভুলতে পারেনি বাংলাদেশের দর্শকরা। বাংলাদেশ দল পরপর দুই ম্যাচে জিতে পরপর দুই ম্যাচ হেরে খানিকটা বেকায়দায় মাঠে ও মাঠের বাইরে। তবে এদিন দিনের আলোয় প্রথম মাঠে নামা এবং দুই ম্যাচ সমীকরণের হিসাবে আজ জয়ের পালা বলতে দোষ কি?

মাঠে প্রবেশ মুখে খুব বড় লাইন চোখে না পড়লেও রোদের প্রখরতা  মাথায় নিয়ে মিরপুরে দর্শক আসতে শুরু করেছে। কলাবাগান থেকে আগত সিমু বিশ্বাস বাংলানিউজকে অভিযোগের সূরে জানালেন, আমাদের দলে সবারই বেশ প্রতিভা রয়েছে। খানিকটা মনস্তাত্বিক কারণে পিছিয়ে যাচ্ছে। বাংলাদেশের মানুষ কখনই মাঠ বিমুখ নয়। দলের খারাপ সময়েও আমরা সাপোর্টরা সব সময় উৎসাহ দিতে প্রস্তুত। দেখবেন আজই সাকিবরা ঘুরে দাঁড়াবে।

ঔষুধ কোম্পানিতে কর্মরত মাসুদ হোসেন টিকিট কিনেছেন কালোবাজারীদের কাছ থেকে। তবে অন্য দিনের তুলনায় আজ দামটা কম বলে মাঠে আসতে পেরেছেন। পাকিস্তানকে বাংলাদেশ হারাবে এটা সারা জীবনের স্বপ্ন বললেন এই ক্রিকেট পাগল। আমরা সব দলকে হারালেও পাকিস্তানের সাথে পারি না এটা মন থেকে মানতে পারিনা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।