ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেমিফাইনালে অসি মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪
সেমিফাইনালে অসি মেয়েরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে ৯৪ রানে হারিয়ে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সেমিফাইনালে উঠল অস্ট্রেলিয়া। শনিবার এলিসে ভিলানি ও মেগ ল্যানিংয়ের ব্যাটে দুই উইকেটে ১৮৫ রান করে তারা।

জবাবে খেলতে নেমে ৯১ রানে থামতে হয় সানা মীরদের। বিশ্বকাপে এখন এটিই সবচেয়ে বেশি রানের ব্যবধানে জয়।

অস্ট্রেলিয়া: ১৮৫/২ (২০ ওভার)
পাকিস্তান: ৯১/৯ (২০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী ৯৪ রানে

এই জয়ে এ গ্রুপে চার ম্যাচে ছয় পয়েন্ট অর্জন অস্ট্রেলিয়ার। সেমিফাইনালে এক পা দিয়ে রাখা নিউজিল্যান্ড  দক্ষিণ আফ্রিকাকে হারালেই গ্রুপের চ্যাম্পিয়ন হবে। এদিন আগের ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে সেমির সুযোগ বাঁচিয়ে রেখেছে দক্ষিণ আফ্রিকা।

এলিসা হিলির সঙ্গে উদ্বোধনী জুটিতে আট ওভার তিন বলে ৬১ রান যোগ করেন ভিলানি। ২০ রানে সানিয়া খানের শিকার হয়ে মাঠ ছাড়েন হিলি। এরপরই গত ম্যাচে রেকর্ড গড়া ল্যানিংকে নিয়ে ১০৪ রানের দারুণ জুটি গড়েন ভিলানি।

অবশ্য অপরাজিত থেকেও শতকবঞ্চিত হতে হয় এই ওপেনারকে। ম্যাচসেরা ভিলানির ৯০ রানের হার না মানা দারুণ ইনিংসটি সাজানো ছিল ছয় চার ও পাঁচ ছয়ে, বল খেলতে হয়েছে ৫৪টি।

বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহে আরও অবদান রাখেন ল্যানিং। অসি অধিনায়ক ৩৩ বলে ৫ চার ও দুই ছয়ে ৫০ রানে আউট হন।

লক্ষ্যে নামা পাকিস্তানের জন্য প্রতিরোধ গড়েছিল জাভেরিয়া খান ও বিসমাহ মারুফের ৫৭ রানের জুটি। এলিসে পেরির কাছে এই জুটি ভাঙতেই তাদের ব্যাটিং লাইনে চিঁড় ধরে। ২৮ রানের সেরা ইনিংস খেলেন বিসমাহ, ২৭ রান আসে জাভেরিয়ার ব্যাটে। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাননি।

পেরি ও সারাহ কোয়তে তিনটি করে উইকেট দখলে নেন। দুটি পান জেস জোনাসেন।

৩১ মার্চ গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তান মোকাবিলা করবে আয়ারল্যান্ডকে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।