ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

খেলা

সিরিজে এগিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১১
সিরিজে এগিয়ে পাকিস্তান

নাপিয়ের: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ এগিয়ে গেছে সফরকারী পাকিস্তান। মঙ্গলবার তৃতীয় ম্যাচে তারা দুই উইকেটে হারায় কিউইদের।

নিউজিল্যান্ড: ২৬২/৭ (৫০ ওভার)
পাকিস্তান: ২৬৪/৮ (৪৯ ওভার)
ফল: পাকিস্তান দুই উইকেটে জয়ী

ম্যাকলিয়ান পার্কে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে আসে ৪০ রান। ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ আউট হন মার্টিন গুপটিল (২১)। দলের সঙ্গে ৪ রান যোগ হতেই আব্দুল রাজ্জাকের বলে উমর আকমলের হাতে ধরা পড়েন জেমি হাউ (১৩)।

দুউ ওপেনারের বিদায়ের পর আরও তিন ব্যাটসম্যান সাজঘরে ফিরলে কিছুটা বিপদে পড়ে স্বাগতিকরা। তবে ছয় নম্বরে ব্যাট করতে নামা জেমস ফ্রাঙ্কলিনের ৬২ ও নাথান ম্যাককালামের অপরাজিত ৫২ রানের কল্যাণে পরিস্থিতি সামাল দেয় কিউইরা। শেষপর্যন্ত সাত উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ২৬২ রান তুলে মাঠ ছাড়ে ড্যানিয়েল ভেট্টোরির দল।

৫১ রান দিয়ে তিন উইকেট পান ওয়াহাব রিয়াজ। এছাড়া একটি করে উইকেট নেন আব্দুল রাজ্জাক, মোহাম্মদ হাফেজ ও শহীদ আফ্রিদি।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে জবাবটা ভালো দেয় পাকিস্তান। দলে ৭১ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার মোহাম্মদ হাফেজ (১২) ও আহমেদ শেহজাদ (৪২)। এরপর মিসবাহ উল হকের হারা না মানা ৯৩ রানের সুবাদে জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা। সাতটি চার ও একটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন মিসবাহ উল হক।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa