bangla news

বিশ্বকাপ নিয়ে সাধারণ মানুষের আগ্রহ অনেক: রিয়াদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-৩১ ৮:৩৭:০৭ এএম

বিশ্বকাপ নিয়ে প্রতিদিন অনেক প্রশ্নের মুখে পড়তে হয় ক্রিকেটারদের। কেমন খেলবে বাংলাদেশ? চ্যাম্পিয়ন হতে পারবেন তো? মাশরাফি ভাই বিশ্বকাপ দলে কেন নেই?

ঢাকা: বিশ্বকাপ নিয়ে প্রতিদিন অনেক প্রশ্নের মুখে পড়তে হয় ক্রিকেটারদের। কেমন খেলবে বাংলাদেশ? চ্যাম্পিয়ন হতে পারবেন তো? মাশরাফি ভাই বিশ্বকাপ দলে কেন নেই?

কেউ কেউ মোবাইল ফোনের ক্যামেরা অন করে বিশ্বকাপ দলের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে যান ছবি তুলতে। খুব বেশি তাড়া না থাকলে ক্রিকেটাররাও আপত্তি করেন না। হাসি মুখে প্রশ্নের উত্তর দেন। সাধারণ মানুষের এই কৌতুহল বেশ উপভোগ করেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে সম্প্রতি একধরণের তাগিদও অনুভব করছেন। বিশ্বকাপে দেশের মানুষের প্রত্যাশা অনুযায়ী ভালো খেলার তাগিদ।

মনের ভেতরে স্বপ্নও বুনছেন। মাহমুদউল্লাহ যেমন মানুষের এই প্রত্যাশাকে প্রেরণা হিসেবে কাজে লাগাতে চান বিশ্বকাপে,“সাধারণ মানুষের প্রশ্নের উত্তর দিতে আমার বেশ লাগে। অনেক মজার মজার প্রশ্ন করে। কেউ কেউ বলে ভালো খেলতে হবে রিয়াদ ভাই। দোয়া করবেন। যাতে ভালো খেলতে পারি। আমি একধরণের তাগিদ অনুভব করি।”

সত্যিই ক্রিকেট নিয়ে মানুষের প্রত্যাশা অনেক বেড়ে গেছে। শ’য়ে শ’য়ে মানুষ জাতীয় দলের অনুশীলন দেখতে ভিড় করেন স্টেডিয়াম চত্বরে। আগ্রহটা বেড়েছে মূলত নিউজিল্যান্ডকে ধবলধোলাইয়ের পর থেকে। বিষয়টি মাথায় রেখেই প্রস্তুত হচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। আত্মবিশ্বাসও আগের চেয়ে অনেক বেড়েছে। রিয়াদ যেমন বলছিলেন,“প্রিমিয়ার লিগে আমরা ভালো খেলেছি। প্রত্যেকে রান পেয়েছে। অনুশীলনও ভালো হচ্ছে। আশা করি বিশ্বকাপে ভালো খেলা হবে।”

সর্বশেষ একদিনের আন্তর্জাতিক সিরিজে নিয়মিত ছিলেন না মাহমুদউল্লাহ। তবে ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ব্যাটিং করে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। হয়তো একাদশেও খেলবেন। জেমি সিডন্সও খেলার জন্য প্রস্তুত করছেন তাকে। বলছিলেন,“যেহেতু আমি সাত নম্বরে ব্যাটিং করি। সেখানে মেরে খেলতে হয়। আমি অবশ্য দ্রুত খেলতে পারি না। আগে সেট হতে হয়। জেমি আমার ব্যাটিং নিয়ে কিছু কাজ করেছে। বোলিং নিয়েও কাজ হয়েছে। আমাদের কন্ডিশনে খেলা আশা করি ভালো হবে।”

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, জানুয়ারি ৩১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-31 08:37:07