ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শতক বঞ্চিত উমর আকমল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪
শতক বঞ্চিত উমর আকমল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শতক হাঁকানোর কাছে গিয়েও বঞ্চিত হলেন পাকিস্তানের হার্ডহিটার ব্যাটসম্যান উমর আকমল। নার্ভাস নাইনটিসের শিকার হওয়ার আগে অসি বোলাদের তুলোধুনে করে মাত্র ৫৪ বলে ৯৪ রানের ঝড়ো ইনংস খেলেছেন তিনি।



তার ব্যাটেই এগিয়েছে পাকিস্তানের রানের চাকা। ২৫ রানের মধ্যেই দুই  উইকেট হারিয়ে ফেলার পর দল খানিকটা চাপে থাকার মুহূর্তেও ক্রিজে নেমে পরিস্থিতি সামলে দুর্দান্তভাবে অর্ধশতক হাঁকান উমর। ক্রিজে রয়েছেন ‘বুম বুম’ আফ্রিদি ও শোয়েব মালিক।

সাজঘরে ফিরে গেছেন শোয়েব মাকসুদ। মাত্র ৫ রান করতেই কাটার-নিলের বলে স্ট্যাম্প উড়ে গেছে তার। এর আগে, উমর আকমলকে যোগ্য সঙ্গ দিয়ে কাটার-নিলের বলেই ওয়ার্নারকে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার কামরান আকমল (৩১)।

এর আগে, দ্বিতীয় ওভারের চতুর্থ বলে শেহজাদ ও পঞ্চম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ হাফিজ যথাক্রমে দলীয় ৭ ও ২৫ রানের মাথায় ফিরে গেলে খানিকটা ধীরগতি নেয় পাকিস্তানের রানের চাকা। তবে ওপেনার কামরান আকমল ও টু ডাউনে খেলতে নামা তার ভাই উমর আকমলের ব্যাটে পরিস্থিতি কিছুটা সামলাবার চেষ্টা করে পাকিস্তান। প্রথমে পরিস্থিতি সামাল দিলেও পরবর্তী সময়ে খোলস ছেড়ে বেরিয়ে আসেন উমর। অর্ধশতক হাঁকানোর পথে ৩টি ছক্কা ও ৫টি চারের মার খেলেছেন তিনি।

শেন ওয়াটসনের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে পাক অধিনায়ক হাফিজের ব্যাট থেকে আসে ১৩ রান (১০)।

ম্যাচের দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই ওপেনার আহমেদ শেহজাদকে (৫) হারায় পাকিস্তান। তাকে ফিরিয়েছেন অসি বোলার বলিঞ্জার। নিজের করা বলেই শেহজাদের ক্যাচ নেন তিনি।

প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ১৩ ওভারে তিন উইকেট হারিয়ে ১২৩ রান।

এর আগে, মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া বিশ্বকাপ টি-টোয়েন্টির আসরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

রোববার বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে পাক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অসি অধিনায়ক জর্জ বেইলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ এটি, প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছিল তারা। অপরদিকে প্রথমবারের এবারের আসরের ম্যাচ খেলছে অসিরা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

**উমর আকমলের ব্যাটে এগোচ্ছে পাকিস্তানের রানের চাকা
**উমর আকমলের অর্ধশতক, ফিরলেন কামরান
**সামলাচ্ছেন আকমল ভাইয়েরা
**বোল্ড হয়ে সাজঘরে হাফিজ
**শেহজাদকে ফেরালেন বলিঞ্জার
**টসে জিতে ফিল্ডিংয়ে অসিরা
**আজমল-ওয়ার্নার যুদ্ধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।