ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রায়নার ব্যাটে জয়ের পথে ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৪
কোহলি-রায়নার ব্যাটে জয়ের পথে ভারত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর স্টেডিয়াম থেকে: বিরাট কোহলি এবং সুরেশ রায়নার আগ্রাসী ব্যাটিয়ে জয়ের পথে এগিয়ে যাচ্ছে ভারত। জয়ের জন্য ভারতের প্রয়োজন ১৮ বলে ১৬ রান।

হাতে রয়েছে সাত উইকেট।

 

বিনা উইকেটে অর্ধশতক করার পর ৫৪ রানে ভারতের প্রথম উইকেটের পতন ঘটে। এরপর ১১ রানের ব্যবধানে আরো দুই উইকেটের ঘটে। রোহিত শর্মা আজমলের বলে বোল্ড হওয়ার পর যুবরাজও বোল্ড হয়ে যান বিলাওয়াল বাট্টির বলে।   পাকিস্তান দলের বেধে দেওয়া ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অনেকটা সাবধানী সূচনা করে ভারত।   ১৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১০৬ রান।

 
এর আগে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভারতের নিয়ন্ত্রিত রোলিংয়ের মুখে বড় সংগ্রহ করতে পানে নি পাকিস্তান। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান সংগ্রহ করেন উমর আকমল। আর ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন অমিত মিশ্র।
 
এর আগে ম্যাচের শুরুতে তিন উইকেট হারিয়ে যে চাপে পড়ে পাকিস্তান সেটি পুরো ম্যাচে আর কাটিয়ে উঠতে পারেনি তারা। মাঝখানে উমর আকমল- শোয়েব মালিক ধকল সমলাতে কিছুটা চেষ্টা ছাড়া আর কেউই প্রতিরোধ গড়তে পারেনি। সর্বশেষে তাদের ইনিংস থামে ১৩০। উইকেট খোয়ায় সাতটি। এর মধ্যে রান আউট হন দু’জন।


মূলত জাদেজা, অশ্বিন ও অমিত মিশ্রার নিয়ন্ত্রিত বলে পাকিস্তান নিজেদের টার্গেটের রানে বেধে ফেলে প্রথম টি-২০ বিশ্বকাপ জয়ী ভারত।

পাকিস্তানের পক্ষে সবোর্চ্চ ৩৩ রানের ইনিংস খেলেন উমর আকমল। এছাড়া শোয়েব মোকসুদ ২১ (১১) এবং আহম্মেদ শেহজাদ ২২ (১৭) রান নেন। ইনিংসের সর্বোচ্চ পার্টনারশিপ গড়ে উমর আকমল এবং শোয়েব মালিক জুটি।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৪/আপডেট ২১৩২

**ভারতের টার্গেট ১৩১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।