ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

অভিজ্ঞতার ভাগ দিতে প্রস্তুত রাজ্জাক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১
অভিজ্ঞতার ভাগ দিতে প্রস্তুত রাজ্জাক

ঢাকা: সময় ঘড়ি পেন্ডুলিয়ামে ঘন্টা তুলে সবাইকে জানিয়ে দিচ্ছে ঘনিয়ে আসছে বিশ্বকাপের সময়। যতটুকু পারো প্রস্তুত হয়ে নাও।

বাংলাদেশ আপাদমস্তকে প্রস্তুতি নিচ্ছে। আয়োজক হিসেবে ব্যস্ত সময় পার করছেন কর্মকর্তারা। মাঠে কঠোর অনুশীলনে ব্যস্ত ক্রিকেটাররা। উদ্দেশ্য দুটো; বিশ্বকাপের সফল আয়োজন এবং সাফল্য পাওয়ায়।

আব্দুর রাজ্জাক মাঠের সৈনিক। খেলা নিয়ে আলোচনায় যোগ দেওয়াটাই তার জন্য স্বাভাবিক। অনেকেই এই আলোচনা সেরে ফেলেছেন। রাজ্জাককে সাংবাদিকদের সামনে দাঁড় করিয়ে দেওয়া হয়েছিলো রোববার। কথা শুনে বোঝা গেলো অনেক পরিপক্ক হয়ে উঠেছেন জাতীয় দলের এই বাঁহাতি স্পিনার। অন্যরা যখন বিশ্বকাপ জয়ের কথা বলেন, রাজ্জাক প্রত্যাশার বেলুন অতটা ফোলাতে চাইলেন না। তার কথা,“আমরা ভালো খেলতে চাই। কেউ এখনই বলতে পারে না চ্যাম্পিয়ন, রানার্সআপ বা কোয়ার্টার ফাইনালে খেলবে। ভালো খেলাটাই আসল কথা। ”

অভিজ্ঞদের কাছে সবাই একটু বেশিই আশা করে। আব্দুর রাজ্জাকের কাছে প্রত্যাশা অনেক। সাধ্যমতো ভালো খেলার প্রতিশ্রুতিও দিলেন,“আমি চেষ্টা করবো যতটা পারা যায় অন্যদেরকে সাহায্য করতে। তবে এই পর্যায়ে অর্থাৎ জাতীয় দলে এসে অভিজ্ঞ এবং নবীনের মধ্যে খুব একটা পার্থক্য থাকে না। সবাইকে সমান ভূমিকা পালন করতে হয়। ”

বাংলাদেশের কন্ডিশনের কথা বিবেচনা করলে রাজ্জাকের ওপর প্রত্যাশা একটু বেশি থাকা স্বাভাবিক। অভিজ্ঞতার ঝুলিটাও যথেষ্ট সমৃদ্ধ। অন্যদিকে দলে সবচেয়ে বর্ষীয়ান ক্রিকেটার। সেদিক থেকে দেখলেও রাজ্জাকের জন্য দেশের মাটিতে অন্যরকম এক বিশ্বকাপ অপেক্ষা করছে। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের ধারাবাহিকতা বঙ্গের মাটিতেও থাকবে বলে মনে করেন রাজ্জাক।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘন্টা, জানুয়ারি ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।