ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ফিজিও’র বারণ সত্ত্বেও খেলতে চান মাশরাফি!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১
ফিজিও’র বারণ সত্ত্বেও খেলতে চান মাশরাফি!

ঢাকা: বড্ড জেদ করছেন মাশরফি বিন মুর্তজা। খেলার জন্য একেবারে উতলা হয়ে উঠেছেন।

ফিজিও মাইকেল হেনরির বারণ সত্ত্বেও পণ করেছেন সোমবার আবাহনীর হয়ে সুপার লিগে গাজী ট্যাঙ্কের বিপরীতে খেলবেন।

অথচ চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠেননি নড়াইল এক্সপ্রেস। পুর্নবাসন প্রক্রিয়া চলবে অন্তত একসপ্তাহ। এরপর চূড়ান্ত পরীক্ষা শেষে ৫ ফেব্রুয়ারি মোহামেডানের বিপক্ষে খেলার সুযোগ পেতে পারেন আবাহনী অধিনায়ক। কিন্তু সে সময় পর্যন্ত ধৈর্য্য রাখতে পারছেন কৈ? রোববার কেন্দ্রের উইকেটে ২২ গজ রানআপ নিয়ে বোলিং করেছেন। গতি এবং ছন্দ আগের মতো হয়নি। তবে এক সপ্তাহ ধরে পূর্ণাঙ্গ রানআপে বল করতে পারলে নিশ্চিয়ই আত্মবিশ্বাস অনেকটা ফিরে পাবেন। এই বিশ্বাসে নিয়ে এগিয়ে যাচ্ছেন ফিজিও মাইকেল হেনরি।

রোববার মাশরাফিকে লিগে খেলার অনুমতি প্রসঙ্গে জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন,“এখন খেলতে দেওয়া যাবে না। পুর্নবাসন শেষ না হওয়া পর্যন্ত তাকে অপেক্ষায় করতে হবে। আশা করি লিগের শেষ ম্যাচটি খেলতে পারবে। ”

ফিজিও’র কাছেও আর্জি করেছিলেন মাশরাফি। কিন্তু নিয়মের বাইরে যেতে রাজি হননি। সবকিছু উপেক্ষা করে আবাহনীর কর্মকর্তাদের কাছেও খেলার সুযোগ চেয়েছেন নড়াইল এক্সপ্রেস। আবহনীর কর্মকর্তা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র মিডিয়া বিভাগের প্রধান জালাল ইউনুসকে নিজের ইচ্ছের কথা জানিয়ে প্রত্যাখ্যান হয়েছেন। বরং জালাল ইউনুস অধিনায়ককে সাফ জানিয়ে দিয়েছেন,“ফিজিও এবং বিসিবির ছাড়পত্র ছাড়া খেলাতে পারবেন না। ”

বিসিবির চুক্তিভুক্ত ক্রিকেটার মাশরাফি। অতএব বিসিবির অনুমোদন ছাড়া একা কোন সিদ্ধান্ত নিতে পারবেন না। লিগের কাবও ঝুঁকিটা নেবে না। জালাল ইউনুস বাংলানিউজকে বলেন,“বিসিবির অনুমোদন ছাড়া খেলানোর সুযোগ নেই। এছাড়া কোন ঝুঁকি নিয়ে দুর্নামের ভাগিদার হতে চাই না। খোদা না করুক খেলতে গিয়ে কোন সমস্যা হলে বিসিবি আমাদেরকে দোষারোপ করবে। ”

সত্যিই মাশরাফিকে নিয়ে ঝুঁকি নেওয়ার মতো অবস্থা এই মুহূর্তে নেই। এমনিতে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ায় নড়াইল তথা যশোহর অঞ্চলে তীব্র প্রতিবাদের ঝড় উঠেছে। প্রতিদিন অনুলীলনে জড়ো হচ্ছে শত শত মাশরাফি ভক্ত। লিগের খেলায় ফের চোট পেলে জনরোষের মুখে পড়তে পারেন আবাহনীর কর্মকর্তারা। যদিও মাশরাফি এসব কিছু বুঝতে চাইছেন না। বিশ্বকাপে খেলার মতো ফিট প্রমাণের জন্য মরিয়া হয়ে পড়েছেন!

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘন্টা, জানুয়ারি ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।