bangla news

জয়ের নায়কেরা এবার আর নেই!

106 |
আপডেট: ২০১৪-০৩-১৬ ৯:১০:০০ পিএম
মোহাম্মদ আশরাফুল ও আফতাব আহমেদ

মোহাম্মদ আশরাফুল ও আফতাব আহমেদ

সাত বছর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে একমাত্র জয়টি পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে এর পরের দুটি বিশ্বকাপ অনুষ্ঠিত হলেও সেগুলোতে জয় পায়নি টাইগাররা।

ঢাকা: সাত বছর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে একমাত্র জয়টি পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে এর পরের দুটি বিশ্বকাপ অনুষ্ঠিত হলেও সেগুলোতে জয় পায়নি টাইগাররা।

বিশ্বকাপের ইতিহাসে ১১টি ম্যাচ খেললেও ওই ম্যাচ বাদে আর কোনোটি জিততে পারেনি বাংলাদেশ। ২০০৯ সালে আয়ারল্যান্ডের সঙ্গে লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপ বিদায় নিয়েছিল তারা।

মোহাম্মদ আশরাফুল ও আফতাব আহমেদের নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচটিতে স্মরণীয় জয় পেয়েছিল টাইগাররা। ১৬৫ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে বল হাতে এক উইকেট আর ব্যাটিংয়ে ২৭ বলে মারমুখী ৬১ রানের ইনিংস খেলেন আশরাফুল। আর ৪৯ বলে ৬২ রান করে বিশ্বকাপের একমাত্র জয়ের সুবাস পাইয়েছিল আফতাব আহমেদ।

তবে এই দু’জনের কেউই এখন নেই বাংলদেশ দলে। সর্বশেষ ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে শেষ ম্যাচ খেলেন আশরাফুল। সেই ম্যাচে আশরাফুল ২৭ বলে ৪৩ রান করলেও বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগে পরবর্তীতে নিষিদ্ধ হন তিনি। ২৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাত্র সাড়ে চারশ রান করেন আশরাফুল।

আর বাজে ফর্মের কারণে ২০১০ সালের পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে জার্সি গায়ে দেয়ার সুযোগ হয়নি মিডল অর্ডার ব্যাটসম্যান আফতাব আহমেদের।

তবে তাদের ছাড়াই বিশ্বের সব পরাশক্তিদের এই বাংলাদেশ দল হারাতে সক্ষম বলে আশা করছে দেশবাসী।

বাংলাদেশ সময়: ০৭০৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-16 21:10:00