bangla news

হংকংয়ের চমক থামাল নেপাল

119 |
আপডেট: ২০১৪-০৩-১৬ ১২:৪২:০০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচের দুটিতেই জিতে চমক দেখিয়েছিল হংকং। আরেক নতুন মুখ নেপাল হেরেছিল দুটিতেই। স্বাভাবিকভাবে প্রথম রাউন্ডের মুখোমুখিতে এগিয়ে ছিল হংকং। কিন্তু তাদের চমক থামিয়ে দিল দক্ষিণ এশিয়ার দেশটি।

চট্টগ্রাম থেকে: আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচের দুটিতেই জিতে চমক দেখিয়েছিল হংকং। আরেক নতুন মুখ নেপাল হেরেছিল দুটিতেই। স্বাভাবিকভাবে প্রথম রাউন্ডের মুখোমুখিতে এগিয়ে ছিল হংকং। কিন্তু তাদের চমক থামিয়ে দিল দক্ষিণ এশিয়ার দেশটি।

নেপাল: ১৪৯/৮ (২০ ওভার)
হংকং: ৬৯/১০ (১৭ ওভার)
ফল: নেপাল জয়ী ৮০ রানে

বল হাতে বসন্ত রেজমি ও শক্তি গৌচান হংকংকে ৬৯ রানে গুটিয়ে দেন। আর বিশ্বমঞ্চে তাদের অভিষেক হলো ৮০ রানের জয়ে।

বাঁহাতি দুই স্পিনার তিনটি করে উইকেট পান। তবে গৌচান চার ওভারে ৯ রান দিয়ে ম্যাচসেরা হয়েছেন। দুটি উইকেট দখলে নেন সোমপাল কামি। জিতেন্দ্র মুখিয়া ৫ রানে নাদীম আহমেদকে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট করেন।

হংকংয়ের পক্ষে সবচেয়ে বেশি ২০ রান করেন বাবর হায়াত। ১৮ রান আসে ওপেনার ওয়াকাস বরকতের ব্যাটে। ১৩ রান করেন গত দুই ম্যাচেই অর্ধশতক করা মার্ক চ্যাপম্যান।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় হংকং। জেমি অ্যাটকিনসনের সিদ্ধান্ত যথোচিত করতে ঠিক ৩৬ রানে দুই ওপেনার সাগর পুন (১৩) ও সুবাস খাকুরেলকে (২২) সাজঘরে ফেরায় বোলাররা।

এরপরই পরশ খারকা অধিনায়কোচিত জুটি গড়েন গায়েন্দ্র মাল্লাকে নিয়ে। ১১ ওভার এক বলে ৮০ রানের জুটি গড়ে খারকা সাজঘরে ফেরেন। নেপালি অধিনায়ক করেন দ্বিতীয় সেরা ৪১ রান।

সবচেয়ে বেশি ৪৮ রানে হাসীব আমজাদের বলে ফিরতি ক্যাচ তুলে দেন মাল্লা।

হংকংয়ের হয়ে তিনটি উইকেট নেন হাসীব। দুটি পান নাদীম।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, ১৬ মার্চ ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-16 12:42:00