bangla news

সিলেটে ঘাম জড়ালো জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ড

123 |
আপডেট: ২০১৪-০৩-১৬ ১১:১৫:০০ এএম
ছবি : ফাইল ফটো

ছবি : ফাইল ফটো

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের মূল পর্বে সুযোগ পেতে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিচ্ছে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত।

সিলেট: টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের মূল পর্বে সুযোগ পেতে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নিচ্ছে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত।

রোববার সকাল-বিকেল প্রকৃতির লীলাভূমি সিলেটে অনুশীলন করেছে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস।

রিকাবীবাজার সিলেট জেলা স্টেডিয়ামে আর ক্যাডেট কলেজ মাঠে অনুশীলন করেছে দল তিনটি।

সোমবার বিকেলে জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে টি ২০ বিশ্বকাপের সিলেট পর্বের সূচনা হবে। একই দিন অপর ম্যাচে মুখোমুখি হবে আরব আমিরাত ও নেদারল্যান্ডস। সোমবার দুপুরে শুরু হওয়া এ ম্যাচের পর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে। এ ম্যাচে লড়বে আরব আমিরাত ও নেদারল্যান্ডস।

বাছাই পর্বের ৬টি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, আরব আমিরাত ও নেদারল্যান্ডস। সিলেট পর্বের দ্বিতীয় দিন বুধবার দুপুরে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের ম্যাচ। একই দিন সন্ধ্যায় মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ।

২১ মার্চ শেষ হবে সিলেট পর্বের। এদিন প্রথম ম্যাচে লড়বে জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাত। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

অনুশীলনই মনে মনকে সতেজ রাখতে পাশাপাশি প্রকৃতির লীলাভূমি সিলেটে উপভোগ করতে ভুলছেন না। একটু সময় পেলেই ঘুরে দেখছেন দুটি পাতা একটি কুড়ির শহর সিলেট।

টি-বিশ্বকাপের মহিলা ও পুরুষ মিলিয়ে ৩০টি ম্যাচ হবে সিলেটে। এরমধ্যে পুরুষ বিশ্বকাপের ৬টি ম্যাচ থাকবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে অভিষেক হচ্ছে এশিয়ার সুন্দরতম ও ক্রিকেট স্টেডিয়াম হিসেবে দেশের সপ্তম আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পাওয়া সিলেট ক্রিকেট স্টেডিয়াম। একই সঙ্গে এটি দেশের প্রথম গ্রিন গ্যালারি মাঠ।

একদিকে ক্রিকেটারদের অনুশীলন অন্যদিকে টি-টোয়েন্টি ক্রিকেটময়তা ছুয়ে গেছে সিলেটে পথ—ঘাট-মাঠ। টি-টোয়েন্টি উপলক্ষে শহর সিলেট মেতেছে উৎসবে আর উল্লাসে। ৫ কোটি টাকায় সিলেট সিটি করপোরেশন সাজানো গোছানোর কাজ করছে যা এখনও চলছে।

সন্ধ্যা হলেই আলোর ঝলকানি উপভোগ করছেন নগরবাসী। বিশ্বকাপের লোগো সম্বলিত বিলবোর্ড ছেয়ে গেছে সব মোড়। ক্রিকেটের সুন্দর আসরে সুচারু করতে প্রস্তুতি নিরাপত্তা বাহিনী। এসব কাজ যৌথভাবে করেছে আইসিসির ইভেন্ট ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ ও সরকারের সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন।

রোববার স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তানের খেলার মধ্য দিয়ে বাংলাদেশে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। বিজয় দিয়েই যাত্রা শুরু হয়েছে বাংলাদেশের।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-03-16 11:15:00