ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ফরহাদের থ্রোতে ষষ্ঠ উইকেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
ফরহাদের থ্রোতে ষষ্ঠ উইকেট

মিরপুর থেকে: আফগানিস্তানকে ভালোভাবে চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। শুরুটা করেন মাশরাফি মুর্তজা।

আর দুর্দান্ত ব্রেকথ্রু আনেন সাকিব আল হাসান।

আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। বল হাতে প্রথম ডেলিভারিতেই উইকেট পান মাশরাফি। ইনিংসের শুরুতেই পাওয়া উইকেটের আবহ পুরো দলের মধ্যে ছড়িয়ে যায়। সাকিব দলের চতুর্থ ওভারে বল হাতে নেন। প্রথম ওভারে কৃপণ বোলিং করে মাত্র দুটি রান দেন তিনি। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে গুলবাদিন নাইবকে জীবন দেন সাকিব। লং অনে দাঁড়িয়ে থাকা সাব্বির রহমান বল তালুবন্দি করতে ব্যর্থ তো হনই, চারটি রান দিয়ে দেন।

অবশ্য সাব্বির তার এই ব্যর্থতার দুঃখ ভুলিয়ে দিয়েছেন পরের বলেই। গুলবাদিনকেই (২১) তালুবন্দি করেন তিনি। সাকিব তৃতীয় বলে নাজীব তারাকাইকে (৭) সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিকের সুযোগ পান।

পরের ওভারে সাব্বিরের থ্রোতে রান আউট হন নওরোজ মঙ্গল।

মাশরাফির প্রথম বলে মোহাম্মদ ‍শাহজাদ কভারে দাঁড়িয়ে থাকা মাহমুদউল্লাহর তালুবন্দি হন। প্রথম ওভারে ডানহাতি পেসার দেন মাত্র একটি রান, পানও একটি উইকেট।

১২ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ছয় উইকেটে ৫৮ রান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাহমুদউল্লাহ, ফরহাদ রেজা, মাশরাফি মুর্তজা, আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক।

আফগানিস্তান: মোহাম্মদ শাহজাদ, নওরোজ মঙ্গল, করিম সাদিক, শফিকউল্লাহ, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, সামিউল্লাহ সেনওয়ারি, দৌলত জাদরান, শাপুর জাদরান, আফতাব আলম ও নাজীব তারাকাই।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ১৬ মার্চ ২০১৪

**তৃতীয় উইকেটও সাকিবের
**সাকিব পেলেন দ্বিতীয় উইকেট
**রান রেট কমালেন সাকিব
**চতুর্থ ওভারে আক্রমণে সাকিব
**প্রথম বলে উইকেট পেলেন মাশরাফি
**জিততে এসেছি, হারতে নয়
**টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।