ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
ইংল্যান্ডের সিরিজ জয়

এন্টিগা: জো রুটের শতকের সঙ্গে মঈন আলী ও জোস বাটলারের অর্ধশতকে ছয় উইকেট হারিয়ে ৩০৩ রান করে ইংল্যান্ড। জবাবে ২৭৮ রানে গুটিয়ে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

এন্টিগায় ২৫ রানের জয় পায় ইংলিশরা। তিন ম্যাচের সিরিজ ২-১ এ দখল করে সফরকারীরা।

ইংল্যান্ড: ৩০৩/৬ (৫০ ওভার)
ওয়েস্ট ইন্ডিজ: ২৭৮/১০ (৪৭.৪ ওভার)
ফল: ইংল্যান্ড জয়ী ২৫ রানে

টস জিতে এদিন ফিল্ডিং নিয়েছিল ক্যারিবীয়রা। দলের সপ্তম ওভারে অধিনায়ক ডোয়াইন ব্রাভো পরপর মাইকেল লাম্ব (২০) ও বেন স্টোকসকে খালি হাতে ফিরিয়ে হ্যাটট্রিকের সুযোগ পান। এরপরই মঈনকে নিয়ে ঘুরে দাঁড়ান রুট। তৃতীয় উইকেটে ৭৮ রান যোগ করে তারা।

এই সিরিজে অভিষেক হওয়া মঈন প্রথম অর্ধশতক মেরে ৫৫ রানে নিকিতা মিলারের বলে ফিরতি ক্যাচ তুলে দেন। এক রানের ব্যবধানে ইয়ন মরগান (১) সুনিল নারাইনের কাছে বোল্ড হন। তবে বাটলার ও রুটের ১৭৫ রানের অসাধারণ জুটিতে ক্যারিবীয়দের ধরাছোঁয়ার বাইরে চলে যায় ম্যাচ।

১১২ বলে ক্যারিয়ারের দ্বিতীয় শতক হাঁকানো রুট (১০৭) সেরা ইনিংস খেলে আউট হলে এই জুটি ভাঙে। বাটলার নড়বড়ে নব্ব্ইয়ে রবি রামপলের শিকার হন। ৮৪ বলে সাত চার ও চার ছয়ে ৯৯ রানে সাজানো ছিল তার ঝড়ো ইনিংস।

উইন্ডিজদের পক্ষে তিনটি উইকেট নেন ব্রাভো। একটি করে নেন রামপল, মিলার ও নারাইন।

ক্যারিবীয়দের গুটিয়ে দিতে আটজন বোলার ব্যবহার করেছে সফরকারীরা। সফলও হয়েছে, টিম ব্রেসন্যান সামনে থেকে বোলিং আক্রমণে নেতৃত্ব দিয়েছেন। তিনটি উইকেট পান তিনি। দুটি পেয়েছেন স্টুয়ার্ট ব্রড। একটি করে নেন রুট, মঈন, স্টিফেন প্যারি ও বোপারা।

স্বাগতিকদের হয়ে প্রতিরোধ গড়া ১২৮ রানের ইনিংস খেলেন দিনেশ রামদিন। ১০৯ বলে ১২ চার ও পাঁচ ছয়ে ব্রেসন্যানের কাছে বোল্ড হন তিনি। এছাড়া ব্রাভো ২৭, ড্যারেন স্যামি ২৪ ও মারলন স্যামুয়েলস ২৩ রান করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৬ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।