ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news
শেষ হাসি কে হাসবে

শ্রীলংকা-নিউজিল্যান্ড, পাকিস্তান-ওয়েস্টইন্ডিজ

109 |
আপডেট: ২০১৪-০৩-৩১ ২:২৯:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচে জয়লাভ করে গ্রুপ-২ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

ঢাকা:টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচে জয়লাভ করে গ্রুপ-২ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

অপরদিকে গ্রুপ-১ থেকে এখন পর্যন্ত সর্বোচ্চ পয়েন্ট থাকায় সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে দক্ষিণ আফ্রিকা।

দুই গ্রুপ থেকে এখনও সেমিফাইনালে ওঠার বাকি আরো দু’দল। শেষ পর্যন্ত কোন দু’দল সেমিফাইনালের টিকিট পায় বিশ্বব্যাপী ক্রিকেট প্রেমীদের নজর এখন সেদিকে।

এমন পরিসংখ্যান সামনে রেখে সোমবার সন্ধ্যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে শ্রীলংকা ও নিউজিল্যান্ড।

এ ম্যাচে জয়ী দল গ্রুপ-১ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে। সোমবারের ম্যাচটি তাই উভয় দলের জন্য বাঁচা-মরার লড়াই।

হিসেবটা গ্রুপ-২ এর জন্যও জটিল। এ গ্রুপ থেকে ভারত সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও দ্বিতীয় দল হিসেবে কে উঠছে সেজন্য অপেক্ষা করতে হবে আরও একটি দিন।

এই গ্রুপ থেকে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় মুখোমুখি হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। যে দল জয়ী হবে সেমিফাইনালের টিকিট পাবে তারাই।

এদিকে, সেমিফাইনালে খেলার আশা নিয়ে টি-টোয়েন্টির এবারের আসরে অংশগ্রহণকারী গ্রুপ-২ এর টিম অস্ট্রেলিয়া এখন পর্যন্ত কোনো ম্যাচেই জয় পায়নি। এছাড়া গ্রুপ পর্বে এখন পর্যন্ত কোনো জয় পায়নি স্বাগতিক বাংলাদেশও।

দল দু’টি মঙ্গলবার ঢাকায় নিজেদের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। আসরে অন্তত একটি ম্যাচে জয় তুলে নিতে চাইবে উভয়েই।

এর বাইরে সুপার টেনের লড়াইয়ে সোমবার ইংল্যান্ড ও নেদারল্যান্ডের খেলাটি শুধুই আনুষ্ঠানিকতা হয়ে উঠেছে।

এবারের টি-টোয়েন্টির আসরে গ্রুপ পর্বের কোনো খেলায় এখন পর্যন্ত জয় না পাওয়া তিনটি দল হলো-অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও নেদারল্যান্ড।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-03-31 02:29:00