ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১
ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে আবাহনী

ঢাকা: গ্রামীণফোন বাংলাদেশ লিগের ষষ্ঠ পর্বের খেলায় জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ঢাকা আবাহনী। টানা তিনবারের চ্যাম্পিয়নরা বৃহস্পতিবার ১-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথমার্ধে গোল করতে পারেনি কোন পক্ষ। তবে গোল মিসের মহড়া দিয়েছে আবাহনী ও ব্রাদার্স। ভুল পাস ও মাঝমাঠে বলের নিয়ন্ত্রণ নিতেই ব্যস্ত ছিলো দুই দলের খেলোয়াড়রা।

৩৭ মিনিটে প্রথম সুযোগ নষ্ট করে আবাহনীর ঘানার ফরোয়ার্ড ফ্রাঙ্ক। পাঁচ মিনিট পর একই পথে হাঁটে ব্রাদার্স। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোলরক্ষক রঘুকে একা পেয়েও নিশানা ভেদ করতে ব্যর্থ হন আকাশি-নীল শিবিরের সাখাওয়াত হোসেন রনি।

দ্বিতীয়ার্ধে আক্রমণে যায় গোপিবাগের দলটি। তবে ৬০ মিনিটে পাল্টা-আক্রমণ থেকে এগিয়ে যায় আবাহনী। ২৫ গজ দূর থেকে ইব্রাহিমের ক্রস বলে ফ্রাঙ্কের ভলি গোলরক্ষক রঘুকে বোকা বানিয়ে জালে আশ্রয় নেয়। অবশ্য ৭১ মিনিটে আরেকটি গোল পেয়েছিলো আবাহনী। রেফারি অফ-সাইডের বাঁশি বাজানোয় বাতিল হয়ে যায় রনির গোল।

৭৫ মিনিটে দশজনের দলে পরিণত হয় ব্রাদার্স। ফ্রাঙ্ককে বিপজ্জনকভাবে ট্যাকল করায় গোলরক্ষক রঘুকে সরাসরি লালকার্ড দেখান রেফারি আব্দুল হান্নান মিরন। রিজার্ভ গোলরক্ষক না থাকায় গ্ল্যাভস পড়তে হয় দলে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ড্যানিয়েলকে। স্ট্রাইকাদের ব্যর্থতায় দশজনের দলের বিপক্ষেও বাকি সময় সুবিধা করতে পারেনি আকাশী-নীল শিবির।

৬ ম্যাচে এক হার, এক ড্র ও চার জয়ে ১৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ঢাকা আবাহনী। সমান খেলায় তিন ড্র, এক জয় ও দুই হারে ব্রাদার্সের সংগ্রহ ছয় পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছে মুক্তিযোদ্ধা।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘন্টা, ২৭ জানুয়ারি, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।