ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

অলিম্পিক প্রাক-বাছাইপর্বের দুটি ম্যাচই কুয়েতে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১১
অলিম্পিক প্রাক-বাছাইপর্বের দুটি ম্যাচই কুয়েতে

ঢাকা: বাংলাদেশ ও কুয়েতের মধ্যকার অলিম্পিক প্রাক-বাছাইপর্বের দুটি ম্যাচই কুয়েতে খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সোমবার বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী লন্ডন অলিম্পিকের প্রাক-বাছাইপর্বের দুটি ম্যাচ হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে হওয়ার কথা ছিলো। বৈঠকে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্প শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে বাফুফে যে ২৮ খেলোয়াড়কে নিয়ে দল গঠনের জন্য নিবন্ধন করিয়েছে, তাদের সবাইকে ক্যাম্পে পাওয়া নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে।

বিশেষ করে তিন জান খেলোয়াড়কে কাব থেকে অনুশীলন ক্যাম্পে পাঠাতে রাজী না হওয়ার বিষয়টি জাতীয় দল ব্যবস্থাপনা কমিটিকে ক্ষুব্ধ করে তোলে। এ বিষয়ে ফেডারেশনকে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছে দল ব্যবস্থাপনা কমিটি।

এদিকে দুটি ম্যাচই কুয়েতে খেলার সিদ্ধান্তের বিষয়ে বাফুফে’র সাধারণ সম্পাদক আল মোসাব্বির সাদী বলেন,“কুয়েতের পুন:পুন আবেদনের প্রেক্ষিতে আমরা দুটি ম্যাচই কুয়েতে খেলার সিদ্ধান্ত নিয়েছি। এ জন্য ফিফার অনুমোদনের প্রয়োজন হবে। কুয়েত এরই মধ্যে ফিফার সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করেছে। ”

এক প্রশ্নের জবাবে তিনি বাংলানিউজকে বলেন,“সাতদিনের জন্য অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের অনুশীলন ক্যাম্প চলবে। ” তবে এত কম সময়ে যথাযথ অনুশীলন হবে কিনা জানতে চাইলে সাদী জানান, এ ব্যাপারে আমরা কোচের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে দলের অনুশীলনের সময় লিগের খেলা বন্ধ রাখা হবে কিনা এ বিষয়ে মন্তব্য করতে অপারগতা জানান বাফুফে সাধারণ সম্পাদক। বলেন,“লিগ বন্ধ করার বিষয়টি জাতীয় দল ব্যবস্থপনা কমিটির বিষয় নয়। এ ব্যাপারে লিগ কমিটি প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। ”

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘন্টা, ২৪ জানুয়ারি, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।