ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ ট্রফি আসছে ঢাকায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১
বিশ্বকাপ ট্রফি আসছে ঢাকায়

ঢাকা: স্বপ্নের বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসছে ৩ ফেব্রুয়ারি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র কাছ থেকে ট্রফি গ্রহণ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কোন দেশ থেকে ট্রফিটি বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হবে; সেবিষয়ে নিশ্চিত করতে পারেনি বিশ্বকাপ স্থানীয় আয়োজক কমিটি (এলওসি)’র পরিচালক আলী আহসান বাবু। এমনকি ৩ ফেব্রুয়ারি দিনের কোন সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মূল্যবান ট্রফি এসে পৌঁছাবে তাও জানা যায়নি।

তবে বিশ্বকাপ ট্রফি নিয়ে উন্মাদনা তৈরি করতে বিশেষ ব্যবস্থা নিতে যাচ্ছে এলওসি। আলী আহসান বাবু রোববার বাংলানিউজকে জানান,“বিমানবন্দর থেকে বিসিবি পর্যন্ত রোড’শোর মাধ্যমে ট্রফি প্রদর্শন করা হবে। যদিও বিশ্বকাপ স্পন্সর প্রতিষ্ঠান হিরো হোন্ডা বিশ্বকাপ ট্রফি নিয়ে বিশেষ মহড়া দেওয়ার কথা রয়েছে। আইসিসি’র এক চিঠিতে এমনই নির্দেশ রয়েছে। সেক্ষেত্রে অন্যসময়ে জমজমাট রোড’শো করে দেশের মানুষকে দেখানো হবে ট্রফি। ”

বিশ্বকাপ শুরুর আগপর্যন্ত বাংলাদেশে রাখা হতে পারে ট্রফি। নিরাপত্তা এবং আইসিসির অনুমতি পেলে ট্রফি নিয়ে যাওয়া হবে ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে।

ট্রফিটি এখন আইসিসির সদস্য এবং সহযোগীসদস্য দেশগুলোতে প্রদক্ষিণ করছে। বিভিন্ন দেশ ঘুরে খানিক সময়ের জন্য বিরতি দেবে বিশ্বকাপের সহ-আয়োজক বাংলাদেশে। উদ্বোধনী অনুষ্ঠান এবং উদ্বোধনী ম্যাচ শেষে হয়তো ট্রফিটি চলে যাবে ভারতে।

ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে দশম বিশ্বকাপের সহ-আয়োজক বাংলাদেশ। দুটি কোয়ার্টার ফাইনালসহ আটটি ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এছাড়া চারটি প্রস্তুতি ম্যাচও আয়োজন করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, জানুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।