ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ম্যানইউ-আর্সেনালের জয়, হার ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১
ম্যানইউ-আর্সেনালের জয়, হার ম্যানসিটির

লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও লিভারপুল। তবে হোঁচট খেয়েছে রবার্তো মানচিনির দল ম্যানচেস্টার সিটি।

দিমিতার বার্বাতোভের হ্যাটট্রিকে ম্যানইউ ৫-০ গোলে বার্মিংহাম সিটিকে, রবিন ফন পার্সির হ্যাটট্রিকে আর্সেনাল ৩-০ তে উইগান অ্যাথলেটিক এবং ফার্নান্দো তোরেসের জোড়া গোলে একই ব্যবধানে লিভারপুল হারায় উলভারহ্যাম্পটনকে।

ওল্ড ট্রাফোর্ডে দুই মিনিটে ম্যানইউকে এগিয়ে নেন দিমিতার বার্বাতোভ। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই বুলগেরিয়ান স্ট্রাইকার। বিরতির ঠিক আগমুহূর্তে ব্যবধান বাড়ান (৩-০) রায়ান গিগস।

বিরতির পর ৫৩ মিনিটে জালে বল জড়িয়ে মৌসুমের তৃতীয় হ্যাটট্রিক আদায় করেন বার্বাতোভ। ৭৩ মিনিটে সফরকারীদের জালে শেষবারের মতো বল পাঠান নানি।

এদিন গোলউৎসব করেছে আর্সেনালও। ঘরের মাঠে রবিন ফন পার্সির তিন গোলের সুবাদে ৭০ মিনিটে দশজনের দলে পরিণত হওয়া উইগানকে ৩-০ তে হারায় গানার্সরা। ২২, ৫৮ ও ৮৫ মিনিটে গোল তিনটি করেন নেদারল্যান্ডস ফরোয়ার্ড। অবশ্য ৭১ মিনিটে স্পট কিক মিস করায় চতুর্থ গোল থেকে বঞ্চিত হন রবিন।

তবে কপাল খারাপ ম্যানসিটির। অ্যাস্টন ভিলার কাছে ১-০ গোলে বিধ্বস্ত হয়েছে কার্লোস তেভেসরা। ১৮ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন ইংলিশ উইঙ্গার ড্যারেন বেন্ট।

এছাড়া সান্ডারল্যান্ড ২-১ গোলে ব্ল্যাকপুলকে এবং ফুলহাম ২-০ তে হারায় স্টোক সিটিকে। তবে এভারটন ২-২ গোলে ড্র গোলে পয়েন্ট ভাগাভাগি করেছে ওয়েস্ট হামের সঙ্গে।

২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে একনম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে আর্সেনালের ৪৬ (দ্বিতীয়) ও ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানসিটি (২৪ ম্যাচ)।

এদিকে সিরি ‘আ’তে ক্যাগলিয়ারিকে ৩-০ তে উড়িয়ে দিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ওঠেছে এএস রোমা। নিজেদের মাঠে ২২ মিনিটে পেনাল্টি পায় রোমা। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন ফ্রান্সেসকো টট্টি। পরের দুটি গোল করেন পেরোত্তা ও মেনেজ।

২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রোমা। ৪১ পয়েন্ট নিয়ে তালিকায় সবার ওপরে এসি মিলান (২০ ম্যাচ)।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘন্টা, জানুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।