ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

খেলা

ঢাকা মোহামেডানকে হারিয়ে প্রথম জয় ব্রাদার্সের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১
ঢাকা মোহামেডানকে হারিয়ে প্রথম জয় ব্রাদার্সের

ঢাকা: বাংলাদেশ লিগে টানা দ্বিতীয় হারের শিকার হয়েছে ঢাকা মোহামেডান। আগের ম্যাচে রহমতগঞ্জের কাছে পরাজয়ের রেশ কাটতে না কাটতেই শনিবারও হোঁচট খেয়েছে সাদা-কালো বাহিনী।

লিগের পঞ্চম রাউন্ডে এসে প্রথম জয়ের স্বাদ নেয় গোপিবাগের দল ব্রাদার্স ইউনিয়ন। লিগ রানার্সআপদের ২-০ গোলে হারায় তারা।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথমার্ধে খুঁজে পাওয়া যায়নি মোহামেডানকে। আক্রমণ করার চেয়ে প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতেই বেশি ব্যস্ত থাকতে হয় তাদের।

১৫ মিনিটেই গোল পেতে পারতো কোচ খন্দকার ওয়াসিম ইকবালের দল। দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটন একক প্রচেষ্টায় বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। তবে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। ৪০ মিনিটে ফয়সাল মাহমুদের ফ্রিকিকটি মোহামেডানের ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

মোহামেডান সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করে বিরতির ঠিক পরই। ৪৮ মিনিটে অধিনায়ক শরীফের ক্রস নাইজেরিয়ান এমেকা ব্যাকহিল করে দেন আকবর হোসেন রিদনকে। পোস্ট ফাঁকা পেয়েও বল ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে দেন রিদন। অবশ্য দুই মিনিট পরই এগিয়ে যায় ব্রাদার্স। ডানপ্রান্ত থেকে এভারটনের ফ্রিকিক বল হেডে লক্ষ্যভেদ করেন আরেক ব্রাজিলিয়ান ড্যানিয়েল ভিভালদো। ৭০ মিনিটে ব্যবধান বাড়াতে পারতো গোপীবাগের কাবটি। বাঁম প্রান্ত থেকে ড্যানিয়েলের ক্রস মোহামেডানের জালে জড়ালেও, গোলরক্ষক মোহাম্মদ আল হাসানকে প্রতিপক্ষ ফরোয়ার্ড ফয়সাল মাহমুদ ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় ফাউলের বাঁশি বাজান রেফারি।

৮৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ব্রাদার্স। এই গোলেরও উৎস ছিলেন এভারটন। বক্সে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল তন্ময় হোসেন তরুকে মাইনাস করেন। আলতো টোকা দিয়ে নিশানাভেদ করেন এই বদলী খেলোয়াড়।

এ জয়ে ব্রাদার্সের পয়েন্ট ৬। সমান ম্যাচে ঢাকা মোহামেডানের সংগ্রহ নয় পয়েন্ট।

ম্যাচ শেষে মোহামেডান কোচ মানিক হারের কারণ হিসেবে স্ট্রাইকারদের ব্যর্থতাকে দায়ী করেন,“স্ট্রাইকাররা সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। দলের বিদেশি খেলোয়াড়রাও ভালো খেলতে পারেননি। ”

ব্রাদার্স কোচ ওয়াসিম ইকবাল জয়ের পেছনে দলের দুই ব্রাজিল খেলোয়াড় এভারটন ও ভিভালদোর অবদানের কথা জানিয়ে বলেন,‘‘চোট নিয়েও খেলতে নেমেছিলো ওরা। ম্যাচে দারুণ খেলেছে। ”

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘন্টা, ২২ জানুয়ারি ২০১১

বাংলাদেশ লিগে টানা দ্বিতীয় হারের শিকার হয়েছে ঢাকা মোহামেডান। আগের ম্যাচে রহমতগঞ্জের কাছে পরাজয়ের রেশ কাটতে না কাটতেই শনিবারও হোঁচট খেয়েছে সাদা-কালো বাহিনী।
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।