ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়ান কাপের সেমিতে জাপান-উজবেকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১
এশিয়ান কাপের সেমিতে জাপান-উজবেকিস্তান

দোহা: এশিয়ান কাপের সেমিফাইনালে উঠেছে জাপান ও উজবেকিস্তান। শুক্রবার শিঞ্জি কাগাউয়ার জোড়া গোলে ব্লু সামুরাইরা ৩-২ ব্যবধানে স্বাগতিক কাতারকে এবং উজবেকিস্তান ২-১ গোলে হারায় জর্ডানকে।

আল-ঘারাফাহ স্টেডিয়ামে ১২ মিনিটে জাপানের জালে বল জড়িয়ে প্রথমবারের মতো কাতারকে সেমিফাইনালে ওঠার স্বপ্ন দেখান সেবাস্টিয়ান সোরিয়া। তবে ২৮ মিনিটে তিনবারের চ্যাম্পিয়নদের সমতায় ফিরিয়ে কাতারের স্বপ্নে চিড় ধরান শিঞ্জি কাগাউয়া।

৬৩ মিনিটে আবারও এগিয়ে যায় ২০২২ সালে বিশ্বকাপের আয়োজকরা। গোল করেন ফ্যাবিও মোন্টেজিন। যদিও এর এক মিনিটে আগে দশজনের দলে পরিণত হয় জাপান। দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠে ছাড়েন ডিফেন্ডার মায়া ইয়োশাদা।

অবশ্য দশজনের দল নিয়েও শেষপর্যন্ত জয় নিয়েই মাঠে ছেড়েছে সফরকারীরা। ৭০ মিনিটে দ্বিতীয় গোল করে জাপানকে  খেলায় ফেরান কাগাউয়া। খেলার অন্তিম মুহূর্তে কাতারকে কাঁদিয়ে মাসাহিকো ইনোহার গোলে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে সামুরাইরা।

এদিকে প্রথমাবেরর মতো এশিয়ান কাপের শীর্ষচারে জায়গা করে নিয়েছে উজবেকিস্তান। উলুগেবেক বাকায়েভের জোড়া গোলের সুবাদে সাদা নেকড়েরা ২-১ ব্যবধানে জেতে জর্ডানের বিপক্ষে।

খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ৪৬ ও ৪৯ মিনিটে দুটি গোল করেন উলুগেবেক। তবে ৫৮ মিনিটে একটি গোল শোধ করে জর্ডান।

শবিবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে ইরাকের। আর ইরান খেলবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘন্টা, জানুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।