ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিজয়ের হাসি হাসলেন নির্বাচকরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
বিজয়ের হাসি হাসলেন নির্বাচকরা

ঢাকা: বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে নাটক কম হয়নি। তবে শেষটা দারুণ হয়েছে।

সমস্ত চাপ উপেক্ষা করে বিশ্বকাপে সেরা দল উপহার দিয়েছে নির্বাচক কমিটি।

আন্তর্জাতিক এবং ঘরোয়া লিগের পারফরমেন্স বিবেচনা করে বেছে নেওয়া হয়েছে সেরা ১৫ জন ক্রিকেটারকে। নির্বাচকদের এই দলটি পছন্দ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আ হ ম মোস্তফা কামালের। দল ঘোষণা অনুষ্ঠানের স্বাগতিক বক্তব্যে রফিকুল আলমের নেতৃত্বধীন কমিটির প্রশংসাও করেন। বিসিবি সভাপতির দৃষ্টিতে,“বিশ্বকাপ আমাদের জন্য স্বপ্নের আসর। এই বিশ্বকাপ সামনে রেখে নির্বাচকরা একটি সেরা দল নির্বাচন করেছেন। তাদেরকে আমি ধন্যবাদ জানাই। ”

এদিকে নিজেদের পছন্দের খেলোয়াড়কে দলে রাখতে পেরে খুশি প্রধান নির্বাচক রফিকুল আলম। চূড়ান্ত দল নির্বাচন নিয়ে তিনি বলছিলেন,“দল নির্বাচনে যে আলোচনাই হোক না, সর্বশেষ সিদ্ধান্ত আমাদেরই। সাম্প্রতিক পারফরমেন্স এবং দলে সমন্বয়ের কথা মাথায় রেখে খেলোয়াড় বাছাই করেছি। ”

আশরাফুলকে দলে নেওয়া সম্পর্কে তিনি জানান, আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা ও ঘরোয়া ক্রিকেটে পারফরমেন্স বিবেচনায় তিনি দলে সুযোগ পেয়েছেন। তবে বুধবার সকাল পর্যন্ত আলোচনায় থাকা অলক কাপলিকে বিবেচনা না করার পেছনে রফিকুল যুক্তি দেখান,“দুই বছর হলো সে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। এছাড়া লিগে খুব ভালো করতে পারেনি। তবে কাপালির বিষয়টি আমাদের মাথায় আছে। ”

চোট থেকে ফিরে এখনো খেলার মতো শারীরিক অবস্থা ফিরে না পাওয়ায় ১৫ সদস্যের দলে রাখা হয়নি মাশরাফিকে। অবশ্য খেলার আগে অবস্থার উন্নতি হলে নড়াইল এক্সপ্রেসকে বিবেচনা করা হবে বলে জনান রফিকুল,“মাশরাফির চোটের যে অবস্থা তাতে ম্যাচ ফিটনেস, কম্বিনেশন ও রিদম ফিরে পেতে মাসখানেক লেগে যেতে পারে। আগামী একমাসের আগে ফুল লেন্থে বোলিং করতে পারবে বলে মনে হয় না। কিন্তু সে যদি আগেই খেলার মতো শারিরীক অবস্থা ফিরে পায়, তাহলে অবশ্যই তাকে দলে নেওয়ার বিষয়টি বিবেচনা করা হবে। কারণ সে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ”

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, শাহরিয়ার নাফিস জুনায়েদ সিদ্দিকী, রকিবুল হাসান, মো. আশরাফুল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাঈম ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, শফিউল ইসলাম, নাজমুল হোসেন ও রুবেল হোসেন।     

বাংলাদেশ সময়: ২২৪০ ঘন্টা, জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।