ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনী, মোহামেডান ও কলাবাগানের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
আবাহনী, মোহামেডান ও কলাবাগানের জয়

ঢাকা: প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে খেলার সুযোগ না থাকলেও জয় দিয়েই মৌসুম শেষ করেছে কলাবাগান ক্রীড়া চক্র। সূর্যতরুণ স্পোর্টিংকে ৮০ রানে হারিয়েছে তারা।

দিনের অপর ম্যাচে আবাহনী ৩৯ রানে প্রাইম দোলেশ্বরকে এবং মোহামেডান দুই উইকেটে বিমান বাংলাদেশকে হারায়।

বিকেএসপিতে সূর্যতরুণের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শাহাদাতের ৮৩, রকিবুলের ৪৯ ও ওয়াজিদ আলির ৪৫ রানের সুবাদে  নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৫৭ রান করে কলাবাগান।  

জবাবে ব্যাট করতে নেমে আরাফাত সানি ও মাহমুদুল হাসানের মারাত্মক বোলিংয়ে ১৭৭ রানেই গুটিয়ে যায় সূর্যতরুণের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন হামিদুল। ৩২ রানে চার উইকেট নেন আরাফাত সানি। মাহমুদুল পান তিন উইকেট।

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রজত ভাটিয়া ও ইমরুল কায়েসের ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে নয় উইকেটে ২৪৮ রান তোলে আবাহনী। অল্পের জন্য শতকের দেখা পাননি রজত (৯০)। ইমরুল করেন ৮২ রান। দুটি করে উইকেট নেন দেলোয়ার ও ইয়াসিন আরাফাত।

জবাবে ব্যাট করতে নেমে রজত ভাটিয়া ও মোহাম্মদ রফিকের বোলিংয়ের তোপের মুখে ৪৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৯ রান করতে পারে দোলেশ্বর। নাজমুল হোসেন ৬৫ ও আরমান হোসেন ৬১ রান করেন। রজত ২০ রানে চারটি এবং রফিক তিনটি উইকেট নেন।

এদিকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জিততে জিততেও হেরেছে বিমান। আগে ব্যাট করে ২৪৪ রান তোলে, ছয় উইকেটে। ইয়াসির হামিদ ৫৪, অভিষেক মিত্র ৫২ এবং ইলিয়াস সানি ও জহুরুল ইসলামের ব্যাট থেকে এসেছে ৪৭ রান করে। মোহামেডানের সাকিব আল হাসান ও আজহার মাহমুদ দুটি করে উইকেট নেন।

২৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে খেই হারালেও লোয়ার অর্ডারে আজহার মাহমুদ ও মুকতার আলীর ব্যাটিংয়ে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় মোহামেডান। আজহার মাহমুদ ৫৩ এবং ৩৭ রানে অপরাজিত থাকেন মুকতার আলী।

শরীফউল্লাহ ৩৯ রানে তিনটি উইকেট নেন। ইলিয়াস সানি ও শফিউল ইসলাম প্রত্যেকেই দু্িট করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘন্টা, ১৯ জানুয়ারি ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।