ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

দ. আফ্রিকা বিশ্বকাপ দলে তাহির ও প্লেসিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
দ. আফ্রিকা বিশ্বকাপ দলে তাহির ও প্লেসিস

কেপ টাউন: পাকিস্তানি বংশোদ্ভূত লেগ স্পিনার ইমরান তাহির ও ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে নজর কাড়া অলরাউন্ডার ফাফ ডু প্লেসিসকে রেখেই বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)।

তবে সবচে বিস্ময়ের জন্ম দিয়েছে অভিজ্ঞ উইকেটরক্ষক মার্ক বাউচারের বাদ পড়ার বিষয়টি।

নেই সীমিত ওভারের ম্যাচে কার্যকরী অলরাউন্ডার অ্যালবি মর্কেলও। যদিও ইনজুরিতে থাকা জ্যাক ক্যালিসের ওপর আস্থা হারাননি নির্বাচকরা।

নির্বাচনী বোর্ডের আহ্বায়ক এন্ড্রু হাডসন জানিয়েছেন, সাত স্পেশালিস্ট ব্যাটসম্যান, তিন স্পিনার ও চার পেসারকে নিয়ে বিশ্বকাপ দল সাজানো হয়েছে।

২০০৭ বিশ্বকাপের সেমিফাইনালে খেলা অভিজ্ঞতা সম্পন্ন অধিনায়ক গ্রায়েম স্মিথ, জ্যাক ক্যালিস, এবি ডি ভিলিয়ার্স ও পিটারসন আছেন প্রোটিয়াসদের দলে।

নিয়মিত উইকেটরক্ষক এবি ডি ভিলিয়ার্সের সহকারী হিসেবে দলে রাখা হয়েছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে অসাধারণ পারফর্ম করা মর্ন ভন উইককে।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: গ্রায়েম স্মিথ (অধিনায়ক), হাশিম আমলা, এবি ডে ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ফাল ডু প্লেসিস, কলিন ইনগ্রাম, জ্যাক ক্যালিস, মর্নে মর্কেল, ওয়েইনে পার্নেল, রবিন পিটারসন, ডেল স্টেইন, ইমরান তাহির, লনওয়াবো সতসবে ও মর্ন ভন উইক।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘন্টা,জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।