ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়েলিংটন টেস্ট ড্র, সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
ওয়েলিংটন টেস্ট ড্র, সিরিজ পাকিস্তানের

ওয়েলিংটন: নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের জন্য পঞ্চম দিনে পাকিস্তানের প্রয়োজন ছিল ২৭৩ রানের। সবকটি উইকেট হাতে নিয়ে লক্ষ্যটা খুব একটা দূরের পথও ছিল না।

বোলারদের নৈপূণ্যে এ পথটুকুই পাড়ি দিতে পারেননি সফরকারীরা, অমীমাসিংত ভাবেই শেষ হয়েছে ওয়েলিংটন টেস্ট। ফলে ১-০ তে সিরিজ জিতেছে পাকিস্তান।

পাকিস্তান: দ্বিতীয় ইনিংস: ২২৬/৫ (৯২.০ ওভার), প্রথম ইনিংস: ৩৭৬
নিউজিল্যান্ড: দ্বিতীয় ইনিংস: ২৯৩ রান, প্রথম ইনিংস: ৩৫৬

বেসিন রিজার্ভে দিনের শুরুতেই পাকিস্তানকে বড় ধাক্কা দেন ক্রিস মার্টিন ও টিম সাউদি।   ৪২ রানেই তিন উইকেট তুলে নিয়ে চাপে ফেলেন ব্যাটসম্যানদের। দ্বিতীয় ওভারের প্রথম বলে সাউদি শূন্য রানেই ফিরিয়ে দেন তৌফিক ওমরকে। ক্রিস মার্টিন তুলে নেন মোহাম্মদ হাফিজ (৩২) ও আজহার আলীকে (১০)।

চতুর্থ উইকেটে ইউনিস খান ও মিসবাহ-উল-হক ১১৮ রানে জুটি গড়ে জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন পাকিস্তানকে। দলীয় ১৬০ রানে আবারো আঘাত হানেন সাউদি। শতকের পথে হাঁটা ইউনিসকে (৮১) সাজ ঘরে ফেরালে জয়ের আশায় ভাটা পড়ে সফরকারীদের। বাকিটা সময় কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরির নেতৃত্বে বোলাররা শুরুর চাপ অব্যাহত রাখায় জয় থেকে ৪৭ রান দূরে থেকেই দিনশেষ করে পাকিস্তান।    

৭০ রানে অপরাজিত ছিলেন মিসবাহ। ২ রানে ক্রিজের অপরপ্রান্তে ছিলেন আদনান আকমল।

নিউজিল্যান্ডের পক্ষে মার্টিন ও সাউদি প্রত্যেকেই দুটি করে উইকেট নেন। অপর উইকেটটি দখল করেন ভেট্টরি।

পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক ম্যাচ সেরা বিবেচিত হন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘন্টা, ১৯ জানুয়ারী ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad