ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াড ঘোষণা: নেই মাশরাফি, আছেন আশরাফুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১
বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াড ঘোষণা: নেই মাশরাফি, আছেন আশরাফুল

ঢাকা: সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে বাদ দিয়ে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার বিসিবি কার্যালয়ে আনুষ্ঠানিক দল ঘোষণা দেন প্রধান নির্বাচক রফিকুল আলম।



দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, শাহরিয়ার নাফিস, জুনায়েদ সিদ্দিকী, রকিবুল হাসান, মো. আশরাফুল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, আব্দুর রাজ্জাক, সোহরাওয়ার্দী শুভ, শফিউল ইসলাম, নাজমুল হোসেন ও রুবেল হোসেন।

চূড়ান্ত দল ঘোষণা প্রসঙ্গে প্রধান নির্বাচক রফিকুল আলম বলেন,‘‘ দল নির্বাচনে যে আলোচনাই হোক না সর্বশেষ সিদ্ধান্ত ছিল আমাদেরই। আন্তর্জাতিক ও ঘরোয়া  পারফরমেন্স এবং সাম্প্রতিক আন্তর্জাতিক সিরিজগুলোতে খেলোয়াড়দের পারফরমেন্স ও টিম কম্বিনেশনের বিষয়গুলো মাথায় রেখেই এই দল নির্বাচন করা হয়েছে। ”

আশরাফুলকে দলে নেওয়া সম্পর্কে তিনি জানান, আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা ও ঘরোয়া ক্রিকেটে পারফরমেন্স বিবেচনায় তিনি দলে সুযোগ পেয়েছেন।

অলক কাপালিকে না নেওয়ার প্রসঙ্গে তার ব্যাখ্যা,‘‘অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটে নেই কাপালি। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও তার পারফরমেন্স আশানুরূপ নয়। ”

মাশরাফি প্রসঙ্গে তিনি বলেন.‘‘ মাশরাফির চোটের যে অবস্থা তাতে ম্যাচ ফিটনেস, কম্বিনেশন ও রিদম ফিরে পেতে মাসখানেক লেগে যেতে পারে। আগামী একমাসের আগে ফুল লেন্থে পাওয়ার সম্ভাবনা কম তাই নেওয়া হয়নি। কিন্তু সে যদি আগেই খেলার মতো শারিরীক অবস্থা ফিরে পায় তাহলে অবশ্যই তাকে দলে নেওয়ার বিষয়টি বিবেচনা করা হবে। কারণ সে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ”

বাংলাদেশ সময় ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।