ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বদলে গেল নির্বাচকদের দল!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১১
বদলে গেল নির্বাচকদের দল!

ঢাকা: নির্বাচকদের সাজানো দলে শেষপর্যন্ত আচর লেগেছে। টেকনিক্যাল ও মূল্যায়ন কমিটির প্রভাবশালী কর্মকর্তাদের যুক্তির মুখে মিডল-অর্ডারে পরিবর্তন আসতে যাচ্ছে।

 

সর্বোচ্চ সতর্কতা রেখে টানা চার ঘন্টার সভা হয় রফিকুল আলমের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ও টেকনিক্যাল ও মূল্যায়ন কমিটির মধ্যে। আলোচ্য বিষয় নিজেদের মধ্যে চেপে রাখার আপ্রাণ চেষ্টা করেন প্রত্যেকে। এরমধ্যেও প্রকাশ পেয়ে যায় মিডল-অর্ডারে পরিবর্তনের খবরটি।

কর্মকর্তাদের আপত্তিটা সাবেক অধিনায়ক মো. আশরাফুলকে নিয়ে। নামপ্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা ইশারায় বুঝিয়ে দেন আশরাফুলকে ছেটে দেওয়া হচ্ছে। অবশ্য তার পরিবর্তে ১৫ সদস্যের দলে কাকে নেওয়া হচ্ছে এনিয়ে কিছু বলতে রাজি হননি ওই কর্মকর্তা। তবে আলোচানায় বেরিয়ে এসেছে অলক কাপালী ও জহিরুল ইসলামের নাম।

অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। প্রধান নির্বাচক রফিকুল আলম অনেক চেষ্টা করেও আশরাফুলকে ধরে রাখেতে পারেননি। মূল্যায়ন কমিটির কর্মকর্তাদের বেশির ভাগ ভিন্ন মত প্রকাশ করায় অনেকটা আত্মসমর্পণ করেন নির্বাচকরা। তবে প্রধান নির্বাচককে অভয় দিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন টেকনিক্যাল ও মূল্যায়ন কমিটির প্রভাবশালী কর্মকর্তা দেওয়ান শফিউল আরেফিন টুটুল।

আশরাফুলকে দলে না নেওয়ার পেছনে কর্মকর্তারা যুক্তি দেখিয়েছেন শাহরিয়ার নাফিস এবং রকিবুল হাসানের অন্তর্ভুক্তিকে। এছাড়া পেসার মাশরাফি বিন মুর্তজাকে আগেই বাদ দেওয়ায় ভাগ্য খুলছে অলকের।

অথচ মঙ্গলবার নির্বাচকরা শক্ত অবস্থানে ছিলেন। ২৪ ঘন্টার ব্যবধানে উলটপালট হয়ে যায় সব কিছু। নির্বাকরাও নিজেদের অবস্থান থেকে সরে আসেন। টেকনিক্যাল ও মূল্যায়ন কমিটির কর্মকর্তাদের চাপের মুখে হেরে গেছেন তারা। অবশ্য কিই বা করার ছিলো নির্বাচকদের। কর্মকর্তাদের চাপের মুখে বিপর্যস্ত হতে হয় তাদেরকে। সভা শেষে রফিকুল আলমের বিপর্যস্ত চেহারা দেখলে যে কারো বোঝার বাকি থাকে না তাদের ইচ্ছের বিরুদ্ধেই হচ্ছে সবকিছু।

বাংলাদেশ সম্ভাব্য দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, জুনায়েদ সিদ্দিকী, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসান, অলক কাপালী/জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, নাঈম ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও নাজমুল হোসেন।  

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘন্টা, জানুয়ারি ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।