ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শিশুদের মিনি বিশ্বকাপ বাংলাদেশে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
শিশুদের মিনি বিশ্বকাপ বাংলাদেশে

ঢাকা: ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে স্কুল শিক্ষার্থীদের মধ্যে ক্রিকেট ও স্বাস্থ্য বিষয়ে সচেনতা তৈরিতে রোববার থেকে ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) স্কুল কন্টাক্ট প্রোগ্রাম ও মিনি বিশ্বকাপ। অবশ্য চট্টগ্রামেও হবে অনুরূপ অনুষ্ঠান।

বাংলাদেশসহ ভারত ও শ্রীলঙ্কার বিভিন্ন ভেন্যুতে হবে ২০১১ সালের অংশগ্রহণকারী দলগুলোর ম্যাচ। এজন্য আইসিসি শিক্ষার্থীদের মধ্যে ক্রিকেটের পাশাপাশি ঘাতকব্যাধি এইডস বিষয়ে সচেনতা বৃদ্ধি করতে এই অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে সহায়তা করবে ইউএনএইডস।

মিনি বিশ্বকাপে ঢাকার ৪০টি স্কুল দুই ভাগে বিভক্ত হয়ে দশদিনব্যাপী বিভিন্ন কার্যক্রমে অংশ নেবে। পরে লটারির মাধ্যমে  ১৬টি দলকে নির্বাচিত করে অনুষ্ঠিত হবে মিনি বিশ্বকাপ। একই ভাবে চট্টগ্রামে ২৮ জানুয়ারি থেকে শুরু হবে মিনি বিশ্বকাপের আয়োজন।

ঢাকা ও চট্টগ্রামে ফাইনালিস্ট হওয়া দলের খেলোয়াড়রা নিজ নিজ শহরের অনুষ্ঠেয় ম্যাচ শুরু হওয়ার আগে প্রতিদ্বন্দ্বী দুটি দলের জাতীয় পতাকা ও আইসিসির পতাকা বহনের সুযোগ পাবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘন্টা, জানুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।