ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

মুক্তিযোদ্ধাকে জেতালেন মিঠুন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
মুক্তিযোদ্ধাকে জেতালেন মিঠুন

ঢাকা: পেশাদার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। রোববার লিগের চতুর্থ পর্বের খেলায় মিঠুন চৌধুরীর জোড়া গোলে তারা ২-১ এ হারিয়েছে ফেনী সকার ক্লাবকে।

এ জয়ের সুবাদে পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে কোচ মারুফুল হকের দল।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদের গোছানো খেলার বিপরীতে সুবিধে করতে পারেনি ফেনীর দলটি। বিশেষ করে প্রথমার্ধের খেলায় মারুফুল হকের শিষ্যদের দাপট ছিল স্পষ্ট। একের পর এক আক্রমণে গেলেও ফেনীর গোলপোস্টে পিয়ারুজ্জামান পিরুর দৃঢ়তায় সুবিধা করতে পারছিলো না মুক্তিযোদ্ধা।

গোল পেতে তাদেরকে অপেক্ষা করতে হয় বিরতির ঠিক আগ মুহূর্ত পর্যন্ত। ইনজুরি সময়ে জাহিদ পারভেজের ক্রসে দলের নাইজেরিয়ান স্ট্রাইকার বুকোলা ব্যাক হেডে বল বাড়িয়ে দেন মিঠুনের উদ্দেশ্যে। সুযোগ নষ্ট করেননি তিনি। দর্শনীয় ডাইভিং হেডে লক্ষ্যভেদ করলে ১-০ তে এগিয়ে যায় ঢাকার দলটি।

দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিক দল। এবারো বুকোলা ও মিঠুন চৌধুরী জুটি। বাম প্রান্ত থেকে বুকোলার শট গোলরক্ষক পিরু বুকে জমিয়ে রাখতে পারেননি। হাত ফসকে বেড়িয়ে গেলে সুযোগ সন্ধানী মিঠুন বল লক্ষ্যে পাঠান। ২-০ তে পিছিয়ে পড়ে সমতা ফেরাতে খেলার মেজাজে পরিবর্তন আনে ফেনী সকার। আক্রমণভাগের শক্তি বাড়াতে মাঠে মামুনের পরিবর্তে নামানো হয় তৌহিদুল আলমকে।

কোচের সিদ্ধান্ত যে যথার্থ ছিলো সেটা প্রমাণ করতে সময় নেননি বদলি খেলোয়াড় তৌহিদুল। ৭২ মিনিটে লুৎফর রহমান নয়নের ফ্রি কিক থেকে দুর্দান্ত হেডে মুক্তিযোদ্ধা গোলরক্ষক বিপ্লবকে পরাস্ত করেন। ৮১ মিনিটে রক্ষণের ভুলে গোল পেতে যাচ্ছিলো কোচ আবু ইউসুফের দল। বল নিয়ে বক্সে ঢুকে পড়েন তৌহিদুল। কিন্তু  বিপ্লব এগিয়ে এসে বল কিয়ার করেন। পাঁচ মিনিট বাদে আরো একটি সুযোগ নষ্ট করে সফরকারীরা। উগান্ডা খেলোয়াড় ডমিনিকের ফ্রিকিকে দারুণ হেড নেন তৌহিদুল। কিন্তু বল ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়। একই সঙ্গে সমতায় ফেরারও সুযোগ হারায় ফেনীর কাব।

এ জয়ে চার খেলায় মুক্তিযোদ্ধার সংগ্রহ ৯ পয়েন্ট। সমান ম্যাচে ফেনী সকারের সংগ্রহ দুই পয়েন্ট। ১০ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে আছে শেখ রাসেল ক্রীড়াচক্র।

খেলা শেষে মুক্তিযোদ্ধা কোচ মারুফুল হক,‘‘দল আগের চেয়ে ভালো খেলেছে। আজকের ম্যাচে দুই গোলে এগিয়ে যাওয়া পর্যন্ত সবকিছু ঠিকই ছিলো। তবে একটি গোল খেয়ে কিছুটা চাপে পড়ে যায় দল। ”

হারের কারণ হিসেবে ছেলেদের অনভিজ্ঞতাকেই দায়ী করলেন ফেনী সকার কোচ আবু ইউসুফ,‘‘প্রথমার্ধে অতিরক্ষণাত্মক খেলায় ২ গোলে পিছিয়ে পড়ি আমরা। তরুণ খেলোয়াড়দের অনভিজ্ঞতার কারণেই এমনটি হয়েছে। দ্বিতীয়ার্ধে আক্রমণে যাওয়াতেই ম্যাচে পয়েন্ট ভাগাভাগির সম্ভাবনা তৈরি করেছিলো ছেলেরা। ”

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘন্টা, ১৬ জানুয়ারী ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।