ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

তেভেসের জোড়া গোলে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
তেভেসের জোড়া গোলে শীর্ষে ম্যানসিটি

লন্ডন: ম্যানচেস্টার ইউনাইটেডকে টপকে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। শনিবার পিছিয়ে পড়েও কার্লোস তেভেসের জোড়া গোলে ম্যান সিটি ৪-৩’এ হারায় উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে।

নিজেদের মাঠে ১২ মিনিটেই পিছিয়ে পড়ে রবার্তো মানচিনির দল। জালে বল জড়ান নেনাদ মিলিজাস। গোলে শোধে মরিয়া স্বাগতিকদের সমতায় ফেরান কোলো তোরে, ৪০ মিনিটে। ১-১ এ নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর ৪৯ মিনিটে ম্যানসিটিকে এগিয়ে নেন কার্লোস তেভেস। ছয় মিনিট পর ব্যবধান বাড়ান (৩-১) ইয়াইয়া তোরে। ৬৬ মিনিটে জাবালেতার পাস থেকে প্রতিপক্ষের জালে দ্বিতীয়বার বল পাঠান তেভেস।

তবে গোল হজম করেই দমে যায়নি সফরকারীরা। ৬৮ ও ৮৬ মিনিটে দুটি গোল করে ব্যবধান কমায় উলভারহ্যাম্পটন। খেলার বাকি সময় আর গোল না হওয়ায় এই ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে ম্যানসিটি।

২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সবার আগে ম্যানসিটি। তিন ম্যাচ কম খেলে ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৪৪।

এদিকে সিরি ‘আ’তে বড় ব্যবধানে জিতেছে চ্যাম্পিয়ন ইন্টার মিলান। ঘরের মাঠে স্যামুয়েল ইতোর জোড়া গোলে তারা ৪-১ এ জেতে বোলগনার বিপক্ষে।

ইন্টারের হয়ে ৬৩ ও ৭২ মিনিটে গোল করেন ইতো। এছাড়া ২০ মিনিটে স্তানকোভিচ ও ৩০ মিনিটে একটি গোল করেন দিয়েগো মিলিতো। অবশ্য ৭৭ মিনিটে সফরকারীদের পক্ষে একটি গোল শোধ করেন গিমেনেজ।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে একনম্বরে এসি মিলান। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইন্টার মিলান।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘন্টা, জানুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।