ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

খেলা

চমক থাকতে পারে বিশ্বকাপ দলে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১
চমক থাকতে পারে বিশ্বকাপ দলে

ঢাকা: বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে চমকের গুঞ্জন ভাসছে। চমকটা হতে পারে নানা দিক থেকে।

অভিজ্ঞদের সঙ্গে তরুণ কোন ক্রিকেটারকে নেওয়া হতে পারে ১৫ জনের স্কোয়াডে।

বিশেষ করে সাব্বির রহমানের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। এরই মধ্যে জাতীয় দল নির্বাচকদেরও মন জয় করে ফেলেছেন একাডেমির এই ক্রিকেটার। এশিয়ান গেমসের সেমিফাইনাল এবং ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলার পর থেকে প্রাদপ্রদীপের আলোয় এসেছেন এই অলরাউন্ডার। ভারতকে চমকে দেওয়ার জন্য তাকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া যেতে পারে বলে মত দিয়েছেন নির্বাচকদের একজন।

প্রধান নির্বাচক রফিকুল আলমের মুখেও ছিলো সাব্বিরের প্রশংসা,“আমি মনে করি ছয় মাসের মধ্যে সাব্বির হবে বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটার। ”

এদিকে জাতীয় দল বাছাই নিয়ে বেশ চাপে আছেন নির্বাচকরা। রফিকুল আলম দুপুর থেকে ঢাকা প্রিমিয়ার লিগে জাতীয় দলের ক্রিকেটারদের পারফরমেন্স মূল্যায়নে ব্যস্ত ছিলেন। ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস, ব্যাটসম্যান রকিবুল হাসান, জুনায়েদ সিদ্দিকী, পেসার সাহাদাত হোসেন ও রুবেল হোসেন, স্পিনার সোহরাওয়ার্দী শুভ ও নাঈম ইসলাম ছিলেন আলোচনার বিষয়।

বিশ্বকাপের বেশিরভাগ খেলা দিবারাত্রির হওয়ায় চারজন পেসার নেওয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক। শনিবার বাংলানিউজকে তিনি বলেন,“কন্ডিশনের কারণে চারজন পেসার নিতে হবে। স্পিনার রাজ্জাক তো থাকবেই। বাকিদের মধ্যে সাকিব, মাহমুদউল্লাহ অলরাউন্ডার। এছাড়া ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন ভালো করতে পারে এমন কয়েকজন তো থাকছেই। ”

অতএব মাশরাফি বিন মুর্তজাকে বাদ দেওয়া হলে বাংলাদেশ বিশ্বকাপ দলে নির্বাচন করা মোটেও কঠিন হওয়ার কথা নয়। তারপরেও নির্বাচকদের কাজ একটু কঠিন করে দিয়েছেন প্রধান কোচ জেমি সিডন্স। রকিবুল এবং জুনায়েদকে ছাড়া বিশ্বকাপ স্কোয়াড কল্পনাও করতে পারছেন না এই অস্ট্রেলিয়ান।

বাংলাদেশ সম্ভাব্য বিশ্বকাপ দল: তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, জুনায়েদ সিদ্দিকী, রকিবুল হাসান, মো. আশরাফুল, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, সাহদাত হোসেন, রুবেল হোসেন এবং সাব্বির রহমান।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘন্টা, জানুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।