ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ রাসেল ও ব্রাদার্সের পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১
শেখ রাসেল ও ব্রাদার্সের পয়েন্ট ভাগাভাগি

ঢাকা: বাংলাদেশ লিগে পয়েন্ট ভাগাভাগি করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন। শনিবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে ব্রাদার্স।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩২ মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। বাঁ প্রান্ত দিয়ে রাজুর লং পাসে শট নেন ইমু। কিন্তু তা ফিরিয়ে দেন ব্রাদার্সের অপু। অবশ্য শেষ রক্ষা হয়নি। ফিরতি বলে ইউসুফ শট নিলে বল আশ্রয় নেয় জালে (১-০)।

৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেখ রাসেল। ডান প্রান্ত দিয়ে চার্লসের ঠেলে দেওয়া বলে নিশানাভেদ করেন মরক্কোর খেলোয়াড় চারুত ইউসুফ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান কমান (২-১) ব্রাদার্সের ক্যামেরুন ফরোয়ার্ড বিচা রিচার্ড।   

দ্বিতীয়ার্ধে মুহুর্মুহু আক্রমণে যায় ব্রাদার্স। সমতায় ফিরতেও সময় লাগেনি গোপীবাগের দলটির। বদলি খেলোয়াড় তপুর গোলে ৫৫ মিনিটে সমতা (২- ২) ফেরে ওয়াসিম ইকবালের শিষ্যরা। ৭২ মিনিটে গোল বঞ্চিত হয় শেখ রাসেল। রিচার্ডের কোনাকুনি শট ফিরে আসে সাইডপোস্টে লেগে। বাকি সময় আর গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় উভয় দলকে।

এ ড্রয়ের ফলে চার ম্যাচের তিনটিতে জয় ও একটিতে ড্র নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে শেখ রাসেল। অপরদিকে টানা তিন ড্র ও একটিতে হেরে ব্রাদার্সের সংগ্রহ তিন পয়েন্ট।

জয় না পেলেও দলের খেলায় সন্তোষ প্রকাশ করেন ব্রাদার্স কোচ ওয়াসিম ইকবাল,‘‘আমাদের জন্য সত্যিই হতাশার। জয়ে যে ভাগ্য লাগে সেটি আবারো হাড়ে হাড়ে অনুভব করছি। খেলা আমাদের পক্ষেই ছিলো। কিন্তু ¯্রােতের বিপরীতে গোল দুটি পেয়ে যায় প্রতিপক্ষ। তিনটি ম্যাচে ড্র হওয়াতে অন্যদের থেকে একটু পিছিয়ে পড়লাম আমরা। ”

প্রতিপক্ষ কোচ মাহমুদুল হক লিটনের সব ক্ষোভ ম্যাচের বাঁশিওয়ালাদের বিপক্ষে,‘‘আজকের ম্যাচে প্রতিপক্ষ রেফারিদের সুবিধা পেয়েছে। দুই শীর্ষ দল ঢাকা মোহামেডান ও ঢাকা আবাহনীর হারের পর তারা আমাদের টার্গেট করবে এমনটা আমরা আগেই আঁচ করতে পেরেছিলাম। সে ব্যাপারে আমরা খেলোয়াড়দেরও সতর্ক করে দেই দেখে শুনে খেলার জন্য। রেফারিরা আমাদেরকে অহেতুক তিনটি হলুদ কার্ড দেখিয়েছে। ”

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘন্টা, ১৫ জানুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।